‘নজরকাড়া উন্নতি করেছে ভিনিসিউস’

রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের উচ্ছ্বসিত প্রশংসা করলেন দিয়েগো সিমেওনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2023, 05:26 PM
Updated : 24 Feb 2023, 05:26 PM

গত মৌসুমের ধারাবাহিকতা ধরে রেখে চলতি মৌসুমেও ছন্দে আছেন ভিনিসিউস জুনিয়র। দারুণ খেলতে থাকা ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের প্রশংসা করেছেন দিয়েগো সিমেওনে। নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদ কোচের মতে, অসাধারণ উন্নতি করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

২০১৮ সালে রিয়ালে যোগ দেওয়ার পর প্রথম কয়েকটি মৌসুমে সেভাবে প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেননি ভিনিসিউস। প্রতিভার ঝলক দেখাচ্ছিলেন বটে, তবে তাতে ছিল ধারাবাহিকতার অভাব। ফিনিশিংয়ে দুর্বলতাও ছিল বেশ।

তবে গত মৌসুমে নিজেকে মেলে ধরেন ভিনিসিউস। রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ জয়ে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। ইউরোপ সেরার মঞ্চে তার একমাত্র গোলেই ফাইনালে লিভারপুলকে হারায় স্পেনের সফলতম ক্লাবটি।

এই মৌসুমেও ধারা বজায় রেখেছেন ভিনিসিউস। সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ১৮ গোল। সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে লিভারপুলের বিপক্ষে জোড়া গোল করেছেন ২২ বছর বয়সী ফুটবলার। দল জিতেছে ৫-২ গোলে।

লা লিগায় আগামী শনিবার আতলেতিকোর বিপক্ষে খেলবে রিয়াল। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ভিনিসিউসের প্রশংসা করেন সিমেওনে। আর্জেন্টাইন কোচ বলেন, শুরুর কঠিন সময়ে এই ফুটবলারের ওপর আস্থা রাখার সুফল পাচ্ছে রিয়াল।

“আমি মনে করি তার প্রচুর উন্নতি হয়েছে। রিয়াল মাদ্রিদ তার ওপর একটা দুর্দান্ত বাজি ধরেছিল। সে বছরের পর বছর ধরে তার সব পরিসংখ্যানে উন্নতি করেছে এবং একজন খেলোয়াড় হিসেবে দুর্দান্ত ছন্দে আছে।”