মাদ্রিদ ডার্বিতে নিষেধাজ্ঞার ঝুঁকিতে রেয়ালের দুই মিডফিল্ডার

গেতাফের বিপক্ষে ম্যাচের পরই আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে রেয়াল মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2024, 01:41 PM
Updated : 1 Feb 2024, 01:41 PM

লা লিগার শীর্ষস্থান পুনরুদ্ধারের অভিযানে গেতাফের মুখোমুখি হচ্ছে রেয়াল মাদ্রিদ। পরের ম্যাচে তাদের খেলতে হবে নগরপ্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে। মাদ্রিদ ডার্বিতে দুই মিডফিল্ডার অহেলিয়া চুয়ামেনি ও এদুয়ার্দো কামাভিঙ্গাকে হারানোর ঝুঁকিতে আছে কার্লো আনচেলত্তির দল।

চলতি লা লিগায় এরই মধ্যে চারটি করে হলুদ কার্ড দেখেছেন চুয়ামেনি ও কামাভিঙ্গা। বৃহস্পতিবার গেতাফের বিপক্ষেও হলুদ কার্ড পেলে নিয়ম অনুযায়ী এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়বেন তারা। সেক্ষেত্রে আগামী রোববার আতলেতিকোর বিপক্ষে লিগ ম্যাচে তাদের পাবে না রেয়াল।

ঝুঁকি এড়াতে গেতাফের বিপক্ষে এই দুজনকেই বাইরে রাখতে পারেন রেয়াল কোচ আনচেলত্তি। আবার তারা যদি আসলেই নিষেধাজ্ঞায় পড়েন, সেক্ষেত্রে আতলেতিকো ম্যাচে মাঝমাঠে টনি ক্রুসের সঙ্গে দেখা যেতে পারে ফেদে ভালভেরদেকে।

চলতি মৌসুমে এরই মধ্যে তিনবার আতলেতিকোর মুখোমুখি হয়েছে রেয়াল। সব প্রতিযোগিতা মিলিয়ে যে দুটি ম্যাচ আনচেলত্তির দল হেরেছে, দুটিই আতলেতিকোর বিপক্ষে।

গত সেপ্টেম্বরে লা লিগায় ওয়ান্দা মেত্রোপলিতানোয় রেয়াল হারে ৩-১ গোলে। জানুয়ারির শুরুতে স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে অবশ্য ৫-৩ গোলে জেতে তারা। সপ্তাহ খানেক পর কোপা দেল রের শেষ ষোলোয় রেয়ালকে ৪-২ গোলে হারায় আতলেতিকো।

আসছে ডার্বি রেয়ালের জন্য তাই প্রতিশোধেরও।

২১ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে দুই নম্বরে আছে রেয়াল। ২২ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মৌসুমের চমক জিরোনা।

২২ ম্যাচে সমান ৪৭ পয়েন্ট নিয়ে আতলেতিকো তিনে ও বার্সেলোনা চারে আছে।