‘বাংলাদেশ ম্যাচ আমাদের ভবিষ্যৎ নির্ধারণ করে দেবে’

উপভোগ্য লড়াইয়ের ঘোষণা দিয়ে নেপাল কোচ বাল গোপাল সাহু জানালেন বাংলাদেশ ম্যাচ নিয়ে তাদের ভাবনা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2024, 02:05 PM
Updated : 1 Feb 2024, 02:05 PM

চার দলের রাউন্ড রবিন লিগে বাংলাদেশের বিপক্ষে ম্যাচকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন নেপাল কোচ বাল গোপাল সাহু। তার মনে হচ্ছে, এ ম্যাচের ফলই ঠিক করে দেবে সাফ অনূর্ধ্ব-১৯ উইমেন’স চ্যাম্পিয়নশিপে তাদের ভবিষ্যৎ। 

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুক্রবার সন্ধ্যা ৭টায় মুখোমুখি হবে দুই দল। এ ম্যাচ দিয়ে মুকুট ধরে রাখার লড়াই শুরু করবে বাংলাদেশ। বয়সভিত্তিক এই প্রতিযোগিতা তিন বয়স ক্যাটাগরিতে হলেও নেপাল কখনই শিরোপা জয়ের স্বাদ পায়নি। 

গত বছর অনূর্ধ্ব-২০ বছর বয়সীদের নিয়ে হওয়া আসরে শিরোপার কাছাকাছি এসেছিল নেপাল। কিন্তু বাংলাদেশের বিপক্ষে ৩-০ গোলের হারে ভাঙে সে স্বপ্ন। 

এবার নতুন স্বপ্ন নিয়ে এসে বাংলাদেশের বিপক্ষে সেরাটা নিংড়ে দিয়ে উপভোগ্য ম্যাচ খেলতে চান গোপাল সাহু। সংবাদ সম্মেলনেও জানালেন ভালো প্রস্তুতি নিয়ে ঢাকায় পা রাখার কথাও। 

“প্রস্তুতির জন্য আমরা খুব বেশি সময় পাইনি। তবে অল্প সময়ের মধ্যেই নিজেদের ভালোভাবে প্রস্তুত করে নিয়েছি। আমরা ভালো ফলের প্রত্যাশা করি। উপভোগ্য ম্যাচ উপহার দিতে চাই।” 

“আগামীকালের ম্যাচটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এটা আসরে আমাদের ভবিষ্যৎ নির্ধারণ করে দেবে। আগামীকালের ম্যাচটা জিতে আমরা নিজেদের অবস্থান শক্ত করতে চাই। বাংলাদেশ কঠিন প্রতিপক্ষ; তবে আমরাও সেরাটা দিয়ে লড়াই করব।” 

দুই দলই অনেক নতুন খেলোয়াড় নিয়ে মাঠে নামবে। নেপাল কোচ তাই বললেন, প্রতিপক্ষের শক্তি-দুর্বলতা তার ‘জানা নেই’। 

“টুর্নামেন্টের প্রতিটা দলই নতুন খেলোয়াড় নিয়ে মাঠে নামবে। তাই কারো শক্তি-দূর্বলতা নিয়েই কারো তেমন ধারণা নেই। আগামীকালই দেখা যাবে কী হয়। আমাদের অধিনায়ক অনূর্ধ্ব-২০ আসরে বাংলাদেশে খেলে গেছে। তার অভিজ্ঞতা রয়েছে এখানে খেলার।” 

অধিনায়ক সারাহ বাজারাচাইয়া কোচের পাশে বসেই শোনালেন, এবার শিরোপা নিয়ে ঘরে ফেরার আশাবাদ। 

“অল্প সময়ের মধ্যে আমাদের প্রস্তুতি নিতে হয়েছে। তবে আমরা প্রস্তুত এবং শিরোপা জয়ের বিষয়ে আশাবাদী।”