দুর্ঘটনা থেকে বাঁচলেন মেসি-দি মারিয়ারা

ছাদখোলা বাসে চড়ে ট্রফি নিয়ে শহর চক্কর দেওয়ার সময় অল্পের জন্য বিপদে পড়েননি মেসিসহ পাঁচজন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2022, 01:21 PM
Updated : 20 Dec 2022, 01:21 PM

বিশ্বকাপ জয়ের আনন্দ উদযাপনের মধ্যেই হতে পারত বড় বিপদ। অল্পের জন্য দুর্ঘটনা থেকে বেঁচে গেলেন লিওনেল মেসিসহ আর্জেন্টিনা দলের পাঁচ খেলোয়াড়।

লুসাইল স্টেডিয়ামে গত রোববার শিরোপাধারী ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। মঙ্গলবার ভোরের আগে বহুকাঙ্ক্ষিত সোনালী ট্রফি নিয়ে দেশে ফেরেন খেলোয়াড়রা।

তাদের স্বাগত জানাতে রাজধানী বুয়েন্স এইরেসে জড়ো হয় লাখো মানুষ। বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে গন্তব্যে যান আর্জেন্টিনার খেলোয়াড়রা।

বাসের এক প্রান্তে ছাদের ওপরে বসে ছিলেন লেয়ান্দ্রো পারেদেস, রদ্রিগো দে পল, মেসি, আনহেল দি মারিয়া ও নিকোলাস ওতামেন্দি। সমর্থকদের উল্লাসে সাড়া দিতে দিতে সামনে খেয়াল করেননি তারা।

হুট করেই সামনে চলে আসে তার। দেখে মনে হচ্ছিল, বিদ্যুত সংযোগের তার ছিল সেগুলো। দ্রুত মাথা নামিয়ে নেন মেসিসহ বাকি চারজন। তবে মাথায় সামান্য আঘাত পান পারেদেস। তার মাথার ক্যাপটি তারের সঙ্গে লেগে নিচে পড়ে যায়।

শেষ মুহূর্তে সতর্ক না হলে ঘটতে পারত বড় বিপদ।

১৯৮৬ সালে দিয়েগো মারাদোনার তার ধরে সবশেষ বিশ্বকাপ জয়ের পর তিন যুগ ধরে বৈশ্বিক শিরোপা জয়ের স্বাদ পাচ্ছিল না আর্জেন্টিনা। মাঝে দুইবার ফাইনাল খেলেও সঙ্গী হয়েছিল হতাশা।

মেসির কাঁধে চড়ে এবার কোনো ভুল করেনি তারা। ফ্রান্সের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ফাইনালটি নির্ধারিত সময়ে ২-২ ড্র হয়। অতিরিক্ত সময় শেষ হয় ৩-৩ সমতায়। পরে টাইব্রেকারে ৪-২ গোলে জেতে লাতিন আমেরিকার দলটি।