‘গোলের জন্য পিএসজি কেবল এমবাপের ওপর নির্ভর করে না’

মেসি ও নেইমার চলে যাওয়ার পর তাদের শূন্যতা পূরণ না হওয়ায় কিছুটা হতাশাও ফুটে উঠল পিএসজি কোচ লুইস এনরিকের কথায়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2023, 10:13 AM
Updated : 3 Dec 2023, 10:13 AM

কয়েক বছর ধরেই পিএসজির সেরা পারফরমার কিলিয়ান এমবাপে। দলের প্রয়োজনে এবারও নিয়মিত গোল করে চলেছেন তিনি। কিন্তু আক্রমণভাগের অন্যরা তেমন সাফল্য পাচ্ছেন না। ফলে, মাঝেমধ্যে গোলের জন্য ভুগতে দেখা যায় ফরাসি দলটিকে।

এতে স্বাভাবিকভাবেই একটা প্রশ্ন উঁকি দিচ্ছে- গোলের জন্য এমবাপের ওপর কি বেশিই নির্ভর করছে পিএসজি। দলটির কোচ লুইস এনরিকে অবশ্য তা উড়িয়ে দিলেন।

চলতি মৌসুমে লিগ আঁয় ১২ ম্যাচে ১৪টি গোল করেছেন এমবাপে। চ্যাম্পিয়ন্স লিগে জালের দেখা পেয়েছেন তিনবার। ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার তার চেয়ে অনেক পিছিয়ে আছেন; সমান ৪টি করে গোল করেছেন স্ট্রাইকার রন্দাল কোলো মুয়ানি ও ডিফেন্ডার আশরাফ হাকিমি।

গত মৌসুমে তাদের অন্তত এই সমস্যা ছিল না। লিওনেল মেসি ২১ গোল করেছিলেন, আর নেইমার করেছিলেন ১৮টি। তবে গত গ্রীষ্মে এই দুজন ক্লাব ছেড়ে যাওয়ায় শূন্যতা তৈরি হয়েছে।

শনিবার সংবাদ সম্মেলনে এনরিকে স্বীকার করলেন যে, আক্রমণে তাদের শক্তি কিছুটা কমেছে, তবে গোলের জন্য তারা স্রেফ এমবাপের ওপর নির্ভরশীল নয়।

“আমি এমবাপের মতো তিনজন স্ট্রাইকার দলে পেতে চাই, যারা সবাই (মৌসুমে) ১৭টি করে গোল করবে, তবে এটা সম্ভব নয়।”

“গত বছর (ক্লাবে) তিনজন বড় তারকা ছিল এবং তারা আরও বেশি গোল ভাগাভাগি করেছে। এখানে অনেক খেলোয়াড় আছে যারা গোল করেছে। আমরা শুধু কিলিয়ানের (এমবাপে) ওপর নির্ভর করি না... অন্যরাও গোল করেছে।”

লিগে ১৩ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি।