ফাতিকে বার্সা থেকে নিয়ে যাওয়ার হুমকি তার বাবার

বার্সেলোনায় আরও বেশি সময় খেলার সুযোগ পাওয়া ফাতির প্রাপ্য, বলেছেন তার বাবা বরি ফাতি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2023, 01:26 PM
Updated : 29 March 2023, 01:26 PM

চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে আনসু ফাতি খুব বেশি খেলার সুযোগ না পাওয়ায় ক্ষুব্ধ তার বাবা বরি ফাতি। ছেলেকে কাম্প নউ থেকে অন্য ক্লাবে নিয়ে যাওয়ার হুমকিও দিয়েছেন তিনি। তার মতে, আরও বেশি সময় খেলার সুযোগ পাওয়া ফাতির প্রাপ্য।   

শাভি এর্নান্দেসের কোচিংয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এখনও পর্যন্ত ফাতি খেলেছেন ৩৮ ম্যাচ। এর মধ্যে ২৭টিতেই বদলি হিসেবে নামানো হয় ২০ বছর বয়সী এই ফরোয়ার্ডকে। 

এজেন্ট হোর্হে মেন্দেসের সঙ্গে ফাতির ক্যারিয়ারের দেখভাল করেন তার বাবাও। মঙ্গলবার স্প্যানিশ রেডিও ‘কোপ’ এর সঙ্গে আলাপচারিতায় ছেলের বার্সেলোনায় কম খেলার সুযোগ পাওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি। 

"বিষয়টি যদি আমার ওপর নির্ভর করত, আমি তাকে (অন্য দলে) নিয়ে যেতাম, কিন্তু (আনসু) বার্সেলোনায় থাকতে চায়। সে অন্য ক্লাবে যেতে চায় না, তবে আমি তাকে সফল হতে দেখতে চাই। (বেশি খেলার সুযোগ না পাওয়ায়) বাবা হিসেবে আমি ক্ষুব্ধ।” 

বার্সেলোনার যুব একাডেমি লা মাসিয়ায় বেড়ে ওঠা ফাতি মূল দলে সুযোগ পেয়ে যান ১৬ বছর বয়সেই। লা লিগায় বার্সেলোনার সর্বকনিষ্ঠ গোলদাতা হওয়ার পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোলের রেকর্ডও গড়েন তিনি। কিন্তু কয়েকবার চোটের কারণে গত দুই মৌসুমে বেশিরভাগ সময় মাঠের বাইরে থাকতে হয় তাকে। 

চলতি মৌসুমে অবশ্য পুরোপুরি ফিট তিনি। বরি জানান, এই সপ্তাহে তিনি বার্সেলোনার ক্রীড়া পরিচালক মাতেও আলেমানি ও এজেন্ট মেন্দেসের সঙ্গে বসবেন। পরিস্থিতির পরিবর্তন না হলে কাম্প নউয়ে ম্যাচ দেখতে যাবেন না বলেও জানিয়ে দেন তিনি।  

“আমাকে যা বিরক্ত করে তা হলো, খেলানোর ক্ষেত্রে তার সঙ্গে তারা কেমন আচরণ করছে। এক মিনিট, দুই, তিন মিনিট... আমি তাকে শুরুর একাদশে রাখতে বলছি না, কারণ ক্লাবের সকল ফরোয়ার্ডই অসাধারণ, কিন্তু আমরা স্পেন ও বার্সেলোনার আনসু ফাতির কথা বলছি, যে লা মাসিয়া থেকে এসেছে... যদি তাকে (সুযোগ) না দেন, তাহলে কাকে দেবেন?” 

"যদি এভাবে চলতে থাকে, আমি সেভিয়ায় (ফাতির পরিবার থাকে এই শহরে) ফিরে যাব। আমি (রিয়াল) মাদ্রিদের বিপক্ষে ম্যাচ দেখতে যাইনি। আমি আর স্টেডিয়ামে যাব না। পরদিন আনসু আমাকে জিজ্ঞেস করেছিল আমি কেন যাইনি, সে ভেবেছিল আমি সেখানে ছিলাম। আমি তাকে বলেছিলাম যে, আমার যেতে ভালো লাগেনি।” 

বিষয়টি ঘিরে অনেক খারাপ লাগা থাকার পরও বরি বলেছেন, ফাতি বার্সেলোনায় থাকতে চায় এবং দলে তার জায়গার জন্য লড়াই চালিয়ে যেতে প্রস্তুত।