জ্বলে উঠতে না পারলেও দলের জয়ে রোনালদোর অবদান দেখছেন কোচ

প্রতিপক্ষ ডিফেন্ডাররা রোনালদোকে নিয়ে ব্যস্ত থাকায় দলের অন্যরা গোলের সুযোগ পেয়েছেন, বলছেন আল নাস্‌র কোচ গার্সিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2023, 05:31 AM
Updated : 23 Jan 2023, 05:31 AM

গোটা ম্যাচে সেভাবে চোখে পড়ল না ক্রিস্তিয়ানো রোনালদোকে। দলের জয়ে দৃশ্যত তেমন কোনো অবদান তার দেখা গেল না। গোল করা কিংবা করানো তো নয়ই, সার্বিক পারফরম্যান্সে নতুন লিগে অভিষেকে সেভাবে আলো ছড়াতে পারলেন না পর্তুগিজ মহাতারকা। তবে দলের জয়ে আড়াল থেকে যেভাবে আলোর উৎস হয়েছেন রোনালদো, তাতেই উচ্ছ্বসিত আল নাস্‌র কোচ রুদি গার্সিয়া। 

ইত্তিফাকের বিপক্ষে ম্যাচ দিয়ে রোববার সৌদি প্রো লিগে অভিষেক হয় রোনালদোর। আল নাস্‌রের হয়ে প্রথম ম্যাচে নেতৃত্বের সম্মানও দেওয়া হয় তাকে। ম্যাচটি তার দল জিতে নেয় ১-০ গোলে। ৩১তম মিনিটে গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আন্দেরসন তালিস্কা। 

গত বৃহস্পতিবার অবশ্য প্রীতি ম্যাচে আল নাস্‌র ও আল হিলালের ফুটবলারদের সমন্বয়ে গড়া দল রিয়াদ অল স্টার্সের হয়ে খেলেন রোনালদো। পিএসজির বিপক্ষে সেদিন দুই গোল করে ম্যাচ সেরার পুরস্কারও জিতে নেন তিনি। তবে সৌদি লিগে অভিষেকে তাকে দেখা যায়নি আপন রূপে। বল পায়ে কয়েকবার কলাকৌশল দেখানোর চেষ্টা করেছেন বটে। তবে প্রতিপক্ষের জন্য খুব বিপজ্জনক হতে পারেননি। 

তবে সাদা চোখে তার অবদান তেমন কিছু মনে না হলেও ম্যাচ শেষে সংবাদমাধ্যমের সঙ্গে কথোপকথনে আল নাস্‌র কোচ রুদি গার্সিয়া বললেন, মাঠে রোনালদোর উপস্থিতিই তাদের জয়ের কারণ। 

“রোনালদোর মতো একজনের মাঠে থাকাই ইতিবাচক এক সংযুক্তি। প্রতিপক্ষের ডিফেন্ডারদের মনোযোগ থাকে তাকে ঘিরে। এই কারণেই আমাদের গোলটির সুযোগ তৈরি হয়েছিল।” 

“আজকে আমরা সুযোগ তৈরি করতে পেরেছি সে মাঠে ছিল বলেই। দলকে বলেছিলাম, রোনালদো আর তালিস্কার মধ্যে নানা কিছু করতে। আরেকটা ব্যাপারও আমাদের ভুলে গেলে চলবে না, পিএসজির বিপক্ষে প্রীতি ম্যাচটির পর খুব বেশি বিশ্রাম সে পায়নি।” 

এই জয়ে ১৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আল নাস্‌র। তাদের মূল প্রতিদ্বন্দ্বী ৩২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে এক ম্যাচ বেশি খেলে। 

তবে রোনালদোকে দলে পাওয়া মানেই যে ট্রফির নিশ্চয়তা নয়, সেটি মনে করিয়ে দিলেন আল নাস্‌র কোচ। 

“রোনালদো দলে থাকলেও সৌদি লিগ জয় করা সহজ নয়… কারণ প্রতিদ্বন্দ্বীদের মান দারুণ শক্তিশালী।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক