‘গোঁফের সৌভাগ্যে’ ইউরোতে খেলার আশায় ওয়েলসের রবার্টস

গত বছর থেকে গোঁফ রাখা শুরু করার পর ভাগ্য বদলে যাওয়ার কথা বললেন ওয়েলসের এই ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2024, 01:09 PM
Updated : 25 March 2024, 01:09 PM

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে জায়গা করে নিতে আর কেবল একটি বাধা পার হতে হবে ওয়েলসকে। দলটির ডিফেন্ডার কনর রবার্টস আশা করছেন, তার ‘গোঁফের সৌভাগ্যে’ সেই চ্যালেঞ্জ উতরে যাবেন তারা। 

জার্মানিতে অনুষ্ঠেয় ২০২৪ ইউরোতে অংশ নিতে যাওয়া ২৪ দলের মধ্যে ২১টি আগেই চূড়ান্ত হয়ে গেছে। বাকি তিনটি দল নির্ধারিত হবে চলমান প্লে-অফ থেকে। যেখানে একটি জায়গার জন্য লড়ছে ওয়েলস। 

প্লে-অফের ‘এ’ গ্রুপের সেমি-ফাইনালে ফিনল্যান্ডকে ৪-১ গোল হারায় ওয়েলস। ফাইনালে তাদের প্রতিপক্ষ পোল্যান্ড। টানা তৃতীয়বার ইউরোতে খেলতে কার্ডিফে মঙ্গলবার পোলিশদের মুখোমুখি হবে দলটি। 

গত বছর থেকে গোঁফ রাখছেন ২৮ বছর বয়সী রবার্টস। তখন বার্নলিতে ছিলেন তিনি। চলতি মৌসুমে ধারে যোগ দিয়েছেন লিডস ইউনাইটেডে। পোল্যান্ড ম্যাচের আগের দিন রবার্টস বললেন, গোঁফ রাখার পর থেকে বদলে গেছে তার ভাগ্য। তাই মজা করে বলেন, গোঁফের সৌভাগ্যে পোল্যান্ডের বিপক্ষেও জিতবেন তিনি। 

“সত্যি কথা বলতে, এটা স্রেফ রসিকতা। গত বছর আমার স্ত্রী বলেছিল ‘কেন তুমি এটা (গোঁফ) বড় করছ না?’ তাই আমি এটা বড় করলাম। এরপর বার্নলিতে অপরাজিত ছিলাম। এই বছরও আমি একই কাজ করলাম এবং গোঁফ ফেলে দেব কিনা, স্ত্রীকে জিজ্ঞাসা করতে থাকলাম। গোঁফ রাখা সে পছন্দ করছে, তাই ওভাবেই রেখে দিলাম।”   

“আমার মনে হয়, গোঁফ নিয়ে ২৫টি চ্যাম্পিয়নশিপ ম্যাচ খেলেছি এবং একটিও হারিনি। তাই আশা করছি চ্যাম্পিয়নশিপে এই ধারা অব্যাহত থাকবে এবং মঙ্গলবারের ম্যাচে এই গোঁফ আমাদের জন্য কিছুটা হলেও সৌভাগ্য বয়ে আনবে। এটাই গোঁফের শক্তি, তাই নয় কি?” 

ইএফএল চ্যাম্পিয়নশিপের গত মৌসুমের শিরোপা জিতেছিল বার্নলি। এবার ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিডস। সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে দুই নম্বরে লেস্টার সিটি।