এক স্ত্রীকে পুড়িয়ে হত্যায় মৃত্যুদণ্ড স্বামী ও আরেক স্ত্রীর

ঝিনাইদহ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এ আদেশ দেন।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2023, 10:06 AM
Updated : 7 March 2023, 10:06 AM

ঝিনাইদহ সদর উপজেলায় দ্বিতীয় স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে এক ব্যক্তি এবং তার প্রথম স্ত্রীকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মিজানুর রহমান আসামিদের অনুপস্থিতিতে এ আদেশ দেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) বজলুর রহমান জানান।

দণ্ডিতরা হলেন- উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মো. শহিদুল ইসলাম এবং তার স্ত্রী মোছা. চম্পা খাতুন।

মামলার বরাত দিয়ে আইনজীবী বলেন, উপজেলার হলিধানী বাজারে মাজেদা খাতুন ডিম ও তরকারির ব্যবসা করতেন। সেখান থেকেই আসামি শহিদুলের সঙ্গে তার পরিচয় হয়। পরে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন। শহিদুল তার দুই স্ত্রীকে নিয়ে একসঙ্গে বসবাস করছিলেন।

একপর্যায়ে শহিদুল তার দ্বিতীয় স্ত্রী মাজেদার কাছে ৫০ হাজার টাকা যৌতুক দাবি করেন। মাজেদা টাকা দিতে অস্বীকৃতি জানালে প্রায়ই তাকে নির্যাতন করতেন শহিদুল ও তার প্রথম স্ত্রী চম্পা খাতুন।

২০১২ সালের ২৩ জানুয়ারি মাজেদা ঘরে শুয়ে ছিলেন। এ সময় শহিদুল ও চম্পা খাতুন মাজেদার গায়ে কেরোসিন  ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে তার মুখমণ্ডল, শরীর পুড়ে বিকৃত হয়ে যায়। প্রতিবেশীরা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজে নিয়ে ভর্তি করা হয়। সেখানেই তিনি মারা যান। 

মাজেদার কোনো আত্বীয়-স্বজন না থাকায় স্থানীয় চৌকিদার শহিদুল ইসলাম ২০১২ সালের ২৩ জানুয়ারি মামলা করেন। পুলিশ ২০১২ সালের ৩০ এপ্রিল দুই আসামির অভিযোগপত্র দেয়।

আইনজীবী বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামির প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করেছে আদালত।