সাফজয়ী ৫ ফুটবলারকে পুরস্কার দিচ্ছে পার্বত্য মন্ত্রণালয়

একই সঙ্গে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই পাঁচ নারীকে সংবর্ধনাও দেওয়া হবে জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2022, 03:21 PM
Updated : 22 Sept 2022, 03:21 PM

সাফজয়ী নারী ফুটবল দলের সদস্য পাহাড়ের পাঁচ নারীকে ৫০ হাজার টাকা করে পুরস্কারের ঘোষণা দিয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়। 

একই সঙ্গে মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাদের সংবর্ধনাও দেওয়া হবে জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। 

বৃহস্পতিবার সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের প্রাঙ্গণে মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান। 

সাফজয়ী দলের এই সদস্যরা হলেন খাগড়াছড়ি মনিকা চাকমা, জমজ বোন আনাই মগিনী ও আনুচিং মগিনী, রাঙামাটির ঋতুপর্ণা চাকমা ও রূপনা চাকমা। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বীর বাহাদুর উশৈসিং বলেন, পাহাড়ে জুম চাষ থেকে শুরু করে রান্না-বান্না, দেশ পরিচালনা ও জীবন-জীবিকার ক্ষেত্রে সবকিছুতে নারীরা অগ্রণী ভূমিকা পালন করে থাকে। সাফ গেমসে নারী ফুটবলারদের চ্যাম্পিয়ন হওয়ার মাধ্যমে বোঝা যায় নারীদের উপযুক্ত পরিবেশ দিতে পারলে তারাও দেশে অগ্রণী ভূমিকা রাখতে পারে। 

অনুষ্ঠানে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, “বিশ্বে যা কিছু মহান সৃষ্টি চিরকল্যাণকর, অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর। নারীরা এখন দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত আছেন। দেশের নয় জন জেলা প্রশাসক নারী, অর্থসচিব নারী, নারীদের পিছনে ফেলে দেশের অগ্রগতি সম্ভব নয়। নারীদের প্রতিটি পদক্ষেপে প্রতিটি পদে যোগ্যতার পরীক্ষা দিতে হয়।” 

জেলা উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত মাসব্যাপী এই বাণিজ্য মেলায় বিভিন্ন উদ্যোক্তার মোট ৬০টি স্টল রয়েছে। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে এ মেলা। 

জেলা উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি লালছানি লুসাই এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমা, পুলিশ সুপার তারিকুল ইসলাম, পৌর মেয়র ইসলাম বেবী, উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর ও বান্দরবান জেলার রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক অমল কান্তি দাশ উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক