সাফ জয়ী মেয়েদের পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী

সাফ চ্যাম্পিয়ন দলের ফুটবলারদের মধ্যে যাদের ঘর প্রয়োজন, তাদের জন্য তা নির্মাণের ব্যবস্থা করতেও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

গোলাম মুজতবা ধ্রুববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2022, 06:24 AM
Updated : 22 Sept 2022, 06:24 AM

জাতিসংঘ অধিবেশন থেকে দেশে ফেরার পর নেপালে সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী বাংলাদেশের ফুটবলারদের হাতে পুরস্কারের অর্থ তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার এ তথ্য জানান।

তিনি বলেন, নারী ফুটবলারদের মধ্যে যাদের ঘর প্রয়োজন, তাদের জন্য ঘর নির্মাণের ব্যবস্থা করতে ইতোমধ্যে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। চ্যাম্পিয়ান দলের অন্য খেলোয়াড়দের ঘরবাড়ির কী অবস্থা, সে বিষয়েও তিনি সংশ্লিষ্টদের খবর নিতে বলেছেন।

Also Read: সাফজয়ী রূপনা চাকমাকে ঘর দিচ্ছেন প্রধানমন্ত্রী

Also Read: এই ট্রফি বাংলাদেশের সব মানুষের : সাবিনা

বাংলাদেশ দলের গোল রক্ষক রুপনা চাকমার জন্য প্রধানমন্ত্রী যে ঘর করে তৈরির নির্দেশ দিয়েছেন, রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বুধবারই তা জানিয়েছিলেন।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে সোমবার সাফের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথম শিরোপা জিতে নেয় বাংলাদেশের মেয়েরা।

চ্যাম্পিয়ন মেয়েরা বুধবার নেপাল থেকে দেশে ফিরলে ছাদ খোলা বাসে চড়িয়ে তাদের নিয়ে যাওয়া হয় বাফুফে দপ্তরে। হাতে পতাকা ও ব্যানার নিয়ে স্লোগানে স্লোগানে শিরোপাজয়ী মেয়েদের স্বাগত জানায় হাজারো মানুষ।

বাফুফেও নারী সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে প্রথম ট্রফি এনে দেওয়া মেয়েদের জন্য ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক