চাঁদপুরে ‘সাত সোনার বারসহ’ আটক ২

অতিরিক্ত পুলিশ সুপার জানান,  জব্দ সোনার বারের ওজন ৩৫৪ ভরি ৬ আনা ৩ রতি। যার মূল্য ৩ কোটি ১৫ লাখ ৩৯ হাজার ৩৭৫ টাকা প্রায়।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2024, 03:57 AM
Updated : 20 Feb 2024, 03:57 AM

চাঁদপুরে সিএনজিচালিত অটোরিকশা থেকে সাতটি সোনার বারসহ দুজনকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকালে চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি জানান অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়।

গত শুক্রবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় চাঁদপুর সদর মডেল থানা পুলিশ বঙ্গবন্ধু সড়কের আল-আমিন একাডেমি স্কুলের প্রবেশপথে তল্লাশি চৌকি বসিয়ে তাদের আটক করা হয় বলে সুদীপ্ত রায় জানান।

আটকরা হলেন- চট্টগ্রাম কোতোয়ালি থানার আন্দরকিল্লা বকসিরহাট এলাকার ৪৩ বছর বয়সি বিকাশ ধর এবং চট্টগ্রাম পাহাড়তলী এলাকার বণিক পাড়ার মনোরঞ্জন ভৌমিক।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, শুক্রবার সন্ধ্যায় জেলার ফরিদগঞ্জ থেকে আসা চাঁদপুর লঞ্চঘাটগামী একটি সিএনজিচালিত অটোরিকশা ওই চৌকি অতিক্রম করার সময় থামানো হয়। অটোরিকশায় থাকা বিকাশ ও মনোরঞ্জনকে সন্দেহ হলে তাদের দেহ তল্লাশি করা হয়। তখন বিকাশের কোমরের বেল্টের মধ্যে স্কচটেপে পেঁচানো পাঁচটি এবং একইভাবে লুকানো মনোরঞ্জনের কোমর থেকে দুটি সোনার বার পাওয়া যায়।

প্রেস ব্রিফিংয়ে দাবি করা হয়, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা জানান, সোনার বারগুলো বিপ্লব ধর ও লক্ষণ ধর নামে দুই ব্যক্তিদের কাছ থেকে সংগ্রহ করে পাচারের উদ্দেশ্যে ঢাকায় নিয়ে যাচ্ছিলেন তারা।

পুলিশ তাদের আটক করে তাৎক্ষণিকভাবে চাঁদপুর সদর মডেল থানায় নিয়ে আসেন।

অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় আরও জানান, জব্দ সোনার বারের ওজন ৩৫৪ ভরি ৬ আনা ৩ রতি। যার মূল্য ৩ কোটি ১৫ লাখ ৩৯ হাজার ৩৭৫ টাকা প্রায়।

আটক দুজনের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় মামলা করা হয়েছে বলে পুলিশ জানায়।

প্রেস ব্রিফিংয়ে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও জাতীয় ও স্থানীয় গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]