প্রাক্তন-বর্তমান শিক্ষার্থীর পদচারণায় মুখরিত ছিল বিটিআরআই উচ্চ বিদ্যালয়

বিদ্যালয়টি বহুবার বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যপীঠের স্বীকৃতি পেয়েছে।

মৌলভীবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2022, 05:22 PM
Updated : 24 Dec 2022, 05:22 PM

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের বাংলাদেশ চা গবেষণা কেন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। 

শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণায় শনিবার দিনব্যাপী মুখরিত ছিল বাংলাদেশ চা গবেষণা কেন্দ্র (বিটিআরআই) উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ। সকালে জাতীয় সংগীত, নৃত্যানুষ্ঠান ও পায়রা উড়িয়ে উৎসবের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষককে সম্মাননা প্রদান করা হয়। পরে প্রত্যেক ব্যাচের শিক্ষার্থীরা স্কুল জীবনের স্মৃতিচারণ করেন। বিকালে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে এসে উচ্ছ্বাস প্রকাশ করে প্রাক্তন শিক্ষার্থী তহিরুল ইসলাম মিলন বলেন, “এই দিনটি আমার জন্য স্মরণীয়। এই পুনর্মিলনীতে এসে বহুদিন পর সহপাঠীদের সঙ্গে দেখা হয়েছে। কিছু সময়ের জন্য আমি ফিরে গিয়েছিলাম সেই স্কুল জীবনে।“

একইভাবে ভাল লাগার কথা বলেন এসএসসি-৯২ ব্যাচের মাহফুজা শ্যামা।

তিনি বলেন, “আজকের দিনে মনটা আমার অনেক বড় হয়ে গেছে। বহুদিন পর স্কুল জীবনের বন্ধুদের একসঙ্গে পেয়েছি। সবাই মিলে আনন্দ করছি।”

বিটিআরআই উচ্চ বিদ্যালয় সিলেট বিভাগে স্বনামধন্য। বিদ্যালয়টি বহুবার বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যপীঠের স্বীকৃতি পেয়েছে। বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা দেশ-বিদেশে প্রতিষ্ঠিত এবং সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছেন।

দিনব্যাপী আয়োজনে উপস্থিত ছিলেন বাংলাদেশ চা গবেষণা কেন্দ্রের পরিচালক ইসমালই হোসেন, চা বোর্ডের প্রকল্প উন্নয়ন ইউনিটের পরিচালক রফিকুল হক, শ্রীমঙ্গল সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ আবুল কালাম আজাদ, শ্রীমঙ্গল থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী।