বাংলাবান্ধায় বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহতের খবর

এ ঘটনায় বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানালেও এখনো তাদের পক্ষ থেকে সাড়া মেলেনি বলে জানায় বিজিবি।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2023, 02:22 PM
Updated : 1 Nov 2023, 02:22 PM

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধায় বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

গত মঙ্গলবার রাত ৮টার দিকে বাংলাবান্ধা ইউনিয়নের গোয়ালগছ সীমান্তের মেইন পিলার ৪৪৮ সংলগ্ন ভারতীয় অংশের ফকিরগছ এলাকার একটি চা বাগানের পাশে এ ঘটনা ঘটে বলে সংশ্লিষ্ট ইউপির চেয়ারম্যান কুদরত-ই খুদা মিলন স্থানীয়দের বরাত দিয়ে জানান।

নিহত আইনুল হক (৩২) উপজেলার কাশিমগঞ্জ গ্রামের আকবর আলীর ছেলে।

স্থানীয়দের বরাতে ওই ইউপি চেয়ারম্যান বলেন, মঙ্গলবার রাত ৮টার দিকে আইনুল এলাকার কয়েকজন গরু ব্যবসায়ী গোয়ালগছ-ফকিরগছ এলাকার সীমান্তের কাটাতারের বেড়া কেটে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেন।

এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর ১৭৬ ব্যাটালিয়নের ফাঁসিদেওয়া ক্যাম্পের একটি টহলদল তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে আইনুল ঘটনাস্থলেই মারা যান।

কুদরত-ই খুদা আরও বলেন, লাশ এখনও সীমান্তের ওপাড়ে আছে।

নিহতের বড় ভাই আজিজুল ইসলাম বলেন, নিজেদের মধ্যে ঝগড়া লাগার কারণে এলাকার গরু ব্যবসায়ীদের নিষেধ করা সত্ত্বে গেল রাতে তারা আইনুলকে সঙ্গে নেন। তিনি লোকমুখে শুনেছেন, ভাই আইনুলকে তার সঙ্গীরাই মেরে ফেলেছেন।

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল যুবায়েদ হাসান বলেন, “বুধবার সকাল সাড়ে ৯টার দিকে আমাদের কাছে খবর আসে, বাংলাবান্ধা ইউনিয়নের গোয়ালগছ সীমান্তে ভারতীয় অংশে একটি মরদেহ পড়ে আছে। পরে খোঁজ নিয়ে নিশ্চিত হই যে, মরদেহটি বাংলাদেশি নাগরিকের। আমরা ধারণা করছি, বিএসএফের গুলিতে তার মৃত্যু হয়েছে।

“এ ঘটনায় আমরা বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছি। তবে এখনো তাদের পক্ষ থেকে সাড়া মেলেনি। বৈঠক হলে অবশ্যই আমরা এ ঘটনার কারণ জানতে চেয়ে তীব্র প্রতিবাদ জানাব,” বলেন বিজিবি কর্মকর্তা যুবায়েদ হাসান।