মুন্সীগঞ্জে চার ইটভাটাকে ৩২ লাখ টাকা জরিমানা

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন অনুযায়ী, ইটভাটা পরিচালনার জন্য মালিকদের নির্দেশনা দেওয়া হয়।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2024, 02:24 PM
Updated : 31 Jan 2024, 02:24 PM

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় ছাড়পত্র না থাকায় চার ইটভাটা মালিককে ৩২ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার উপজেলার বাসাইল ও বালুচর ইউনিয়নে অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছেন পরিবেশ অধিদপ্তরের জ্যেষ্ঠ নির্বাহী হাকিম সুলতানা সালেহা সুমি।

তিনি বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ওই চার ইটভাটায় অভিযান চালানো হয়।

“এ সময় বাসাইল ইউনিয়নের মেসার্স শামছুদ্দিন অ্যান্ড রবিলা ব্রিকসের মালিক আলতাফ হোসেনকে আট লাখ, মেসার্স ন্যাশনাল ব্রিকস এর মালিক অলি আহমেদকে সাত লাখ, মেসার্স মায়ের দোয়ার মালিক জনি আহমেদকে সাত লাখ এবং বালুচর ইউনিয়নের মায়ের দোয়া ব্রিকসের মালিককে ১০ লাখা টাকাসহ মোট ৩২ লাখ টাকা জরিমানা করা হয় ।”

পরিবেশ অধিদপ্তরের জ্যেষ্ঠ নির্বাহী হাকিম সুলতানা বলেন, এ সময় কার্যক্রম বন্ধ রাখতে ইটভাটার বিভিন্ন স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়।

“ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) অনুযায়ী ইটভাটা পরিচালনার জন্য মালিকদের নির্দেশনা দেওয়া হয়।”

অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান সুলতানা সালেহা সুমি

অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের মুন্সীগঞ্জ জেলার পরিচালক মো. রেদোয়ান উল্লাহ, উপ-পরিচালক আব্দুল্লাহ আল-মামুন, সিরাজদিখান ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মো. ফজলুল করিম।