যশোরে পুকুর থেকে শিশুর লাশ উদ্ধার, পুলিশ হেফাজতে সৎ মা

সাত দিন আগে ওই শিশুটি তারা বাবার কাছে বেড়াতে আসে বলে জানায় পুলিশ।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2024, 04:19 PM
Updated : 2 April 2024, 04:19 PM

যশোর সদর উপজেলায় পুকুর থেকে দশ বছরের এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তার সৎ মাকে হেফাজতে নিয়েছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে শহরের রেল গেইটে মডেল মসজিদের পেছনের পুকুর থেকে মৃতদেহটি উদ্ধার করা হয় বলে জানান যশোর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল আলম।

নিহত জোনাকি বেনাপোল পোর্ট থানার পোড়াবাড়ি গ্রামের শাহীন তরফদারের মেয়ে। সে তার বাবার সঙ্গে যশোর শহরে ভাড়া বাসায় থাকত।

পরিবারের বরাতে পরিদর্শক শফিকুল আলম বলেন, “মায়ের সঙ্গে বাবার বিচ্ছেদের পর জোনাকিসহ তার চার ভাই-বোন বেনাপোলের পোড়বাড়ি গ্রামে দাদির কাছে থাকে। তার বাবা দ্বিতীয় বিয়ে করে যশোর শহরের থাকেন। সাত দিন আগে জোনাকি তারা বাবার কাছে বেড়াতে আসে।

“সোমবার সকাল থেকে জোনাকি নিখোঁজ ছিল। মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে প্রতিবেশী এক নারী পুকুরে কচুরিপানার মধ্যে লাশ দেখতে পান। পরে জোনাকির বাবা গিয়ে তার লাশ শনাক্ত করেন।”

খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

জোনাকির বড় বোন চুমকি বলেন, “আমরা তিন বোন আব্বুর কাছে আসি সৎ মা তা পছন্দ করেন না। আমাদের হিংসা করেন। আমরা এলে তিনি প্রায় ঝামেলা করেন। উনি জোনাকিকে মারতে পারেন।”

যশোর কোতোয়ালি থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, “এটি হত্যা না অন্য কিছু তা এখনো জানা যায়নি। এ ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য শিশুটির সৎ মাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।”

তবে এ ঘটনায় সন্ধ্যা পর্যন্ত থানায় কোনো অভিযোগ করা হয়নি বলে জানান ওসি।