বরিশালে তাপসের প্রতিশ্রুতি: নিজে চুরি করবেন না, কাউকে করতেও দেবেন না

“আমার চাহিদার কিছু নেই, বাড়ি-গাড়ি সবকিছু আছে; আমার স্ত্রী-সন্তানদেরও সবকিছু আছে।”

বরিশাল প্রতিনিধি
Published : 29 May 2023, 02:48 PM
Updated : 29 May 2023, 02:48 PM

বরিশাল সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হলে নিজে চুরি করবেন না, কাউকে চুরি করতেও দেবেন না বলে প্রতিজ্ঞা করেছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস।

সোমবার বিকালে নগরীর ১২ নম্বর ওয়ার্ডের তালুকদার বাড়িতে আয়োজিত উঠান বৈঠকে ভোটারদের এমন প্রতিশ্রুতিই দেন পেশায় প্রকৌশলী এই প্রার্থী।

ইকবাল হোসেন বলেন, “আমার চাহিদার কিছু নেই, বাড়ি-গাড়ি সবকিছু আছে। আমার স্ত্রী-সন্তানদেরও সবকিছু আছে। তাই মৃত্যুর পরের জীবনের জন্য কেবল সাড়ে তিন হাত ভালোবাসার মাটি চাই।”

বরিশালের উন্নয়নের জন্য সরকারি বরাদ্দের প্রসঙ্গ টেনে তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশালের উন্নয়নের জন্য কোনো বরাদ্দ দেননি। কারণ তিনিও ভোট চোরকে বিশ্বাস করতে পারেননি। ভেবেছেন এভাবে জনসম্মুখে ভোট চুরি করতে পারে, তার হাতে টাকা দেওয়া সঠিক নয়।”

এর আগে কাউনিয়া এলাকায় গণসংযোগকালে তিনি বলেন, এবারের নির্বাচনে অংশ গ্রহণকারী প্রার্থীদের তিনি প্রতিদ্বন্দ্বী বলে মনে করেন না। এখন পর্যন্ত ভোটের মাঠ নিয়ে কোনো অভিযোগও নেই তার।  

জাপার এই প্রার্থী বলেন, “যে যার মতো করে ভোট চাইবে, এটা স্বাভাবিক। তবে ধর্মের দোহাই দিয়ে, ধোঁকা দিয়ে মানুষের ভোট নেওয়া যাবে, সাধারণ মানুষ এটা গ্রহণ করবে বলে আমি মনে করি না।”

এ সময় তিনি হাতপাখার প্রার্থীকে উদ্দেশ করে বলেন, “ধর্ম ধর্মের জায়গায়, রাজনীতি রাজনীতির জায়গায়। উনারা ধর্ম এবং রাজনীতি এক করে ফেলেছেন। উনাদের আয়োজিত ওয়াজ মাহফিল শুনতে লাখো মানুষ যায়। তার অর্থ এই নয় যে, এই লাখ লাখ মানুষ উনাদের ভোট দেবে।”

নির্বাচিত হলে নারীদের জন্য বিশেষায়িত হাসপাতালের ঘোষণা দেন লাঙ্গল প্রতীকে লড়াই করা এই প্রার্থী।

তিনি বলেন, “সপ্তাহে ৭ দিন, বছরে ৩৬৫ দিন ঘরে ও বাইরে সমানতালে কাজ করলেও যোগ্য সম্মান নারীরা পান না। কর্মজীবী নারীরা কিছু সুযোগ-সুবিধা পেলেও তা পুরুষদের মতো নয়। আবার ঘরে থাকা মায়েদের তো বেতন, প্রমোশন, ছুটিও নেই।

“এই নারীদের সম্মান দেওয়ার জন্য আমার চেষ্টা থাকবে। অন্তত তাদের সুচিকিৎসা এবং তাদের শিশুদের সুচিকিৎসা নিশ্চিত করতে চাই। এ লক্ষ্যে তাদের জন্য নারী স্পেশালাইজড হাসপাতাল করতে চাই, যেখানে কোনো পুরুষই থাকবে না।”

নগরীর খালগুলো ঘুরে দেখেছেন জানিয়ে ইকবাল হোসেন তাপস বলেন, “নির্বাচিত হলে এই খালগুলো পুনরুদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পদক্ষেপ সবার আগে নেব।”

এ সময় জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও মহানগরের আহ্বায়ক মহসিন উল ইসলাম হাবুল, আইনজীবী বশীর আহমেদ সবুজ, যুব সংহতি বরিশাল জেলার আহ্বায়ক নজরুল ইসলাম হেমায়েত, যুব সংহতি বরিশাল মহানগর আহ্বায়ক অধ্যাপক গিয়াসউদ্দিন, সদস্যসচিব রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।