‘এক মিনিটে লক খুলে বাইক চুরি’, গ্রেপ্তার ৬

পুলিশ জানায়, ‘মাস্টার কি’ ব্যবহার করে এক মিনিটে লক খুলে তারা বাইক চুরি করে পালিয়ে যায়।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2023, 12:22 PM
Updated : 7 March 2023, 12:22 PM

জয়পুরহাটে অভিযানে ছয়টি মোটরসাইকেলসহ ছয়কে জন গ্রেপ্তার করা হয়েছে, যাদের ‘চোরচক্রের’ সদস্য বলছে পুলিশ।

মঙ্গলবার নিজ কার্যালয়ের সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম।

গ্রেপ্তার তাওসিব হাসান (২৪) পাঁচবিবি উপজেলার মালঞ্চা গ্রামের, মিম হোসেন (২৫) মাতখুর গ্রামের, রবিউল ইসলাম (২৪) বগুড়ার আদমদিঘী উপজেলার উৎরাইল গ্রামের, সোহান (২২) দিনাজপুরে নবাবগঞ্জ উপজেলার বিন্নাগাড়ী গ্রামের এবং শামীম (২৪) ও আলফার হোসেন (৪৫) একই উপজেলার বাগদাপাড়া খালিপুর গ্রামের বাসিন্দা।

পুলিশ জানায়, ২৮ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে শহরের সার্কিট হাউজ মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানে থেকে একটি ১৫০ সিসি মোটরসাইকেল চুরি হয়। ১ মার্চ সদর থানায় মামলা করেন মোটরসাইকেলের মালিক রাশেদ।

এরপর সোমবার ভোর রাতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে রবিউলকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তার দেওয়া তথ্য মতে বাকি পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার নূরে আলম বলেন, জনবহুল স্থান, বিয়ে বাড়ি, সাংস্কৃতিক অনুষ্ঠানে দুর্বল লকের অথবা অতিরিক্ত লক বা তালা না থাকা মোটরসাইকেলগুলো ‘মাস্টার কি’ দিয়ে খুলে নিজেরাই চালিয়ে নিয়ে যান এরা। তারপর সেগুলো বিক্রি করে দেন।

“প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, ১০-১২ জনের একটি গ্রুপ এই চক্রের সঙ্গে জড়িত। মোটরসাইকেল চুরিতে দুটি ‘মাস্টার কি’ ব্যবহার করত। ওই মাস্টার কি দিয়ে এক মিনিটে বাইক খুলে চুরি করে পালিয়ে যেত।”

এর আগে জয়পুরহাটসহ বিভিন্ন জেলা থেকে বেশ কিছু মোটরসাইকেল চুরি করে বিক্রি করেছেন বলে তারা পুলিশকে জানিয়েছে, বলেন এসপি নূরে আলম।