শেরপুরে ধর্ষণ মামলায় যাবজ্জীবন, গ্রেপ্তার ১৩ বছর পর

রায় ঘোষণার পর থেকেই আল-আমিন দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন বলে জানায় র‌্যাব।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2023, 12:23 PM
Updated : 25 May 2023, 12:23 PM

শেরপুরের নকলা উপজেলায় ধর্ষণ মামলায় যাবজ্জীবন দণ্ড পাওয়া এক আসামিকে ১৩ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার রাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান জানান।

গ্রেপ্তার ৩২ বছর বয়সি আল-আমিন উপজেলার নয়াবাড়ি গ্রামের কলিম উদ্দিন খোকার ছেলে।

বৃহস্পতিবার র‌্যাব-১৪ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, “২০১০ সালের ১৮ মার্চ নকলা উপজেলার দ্বিতীয় শ্রেণির এক শিশু স্কুল থেকে বাড়ি ফিরছিল। পথে কালভার্টের কাছে ওত পেতে থাকা আল আমিন ওই শিশুটিকে জোড়পূর্বক তুলে নিয়ে ধষর্ণ করেন।

ঘটনার দিনই শিশুটির বাবা নকলা থানায় আল-আমিনের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন; মামলার তদন্তকারী কর্মকর্তা আল-আমিনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

র‌্যাব জানায়, ২০২০ সালের ১৮ মার্চ শেরপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারুজ্জামান আসামির অনুপস্থিতিতে তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন; যা অনাদায়ে তাকে আরও তিন মাসের সাজা দেওয়া হয়। রায়ের পর থেকেই আল-আমিন আত্মগোপনে চলে যান।

বিজ্ঞপ্তিতে র‌্যাব আরও জানায়, গোপন খবর পেয়ে বুধবার রাতে র‌্যাব-১৪ এর একটি দল রূপগঞ্জ উপজেলার বরপা এলাকায় অভিযান চালিয়ে আল-আমিনকে তার আত্মীয়ের বাসা থেকে গ্রেপ্তার করে।

বৃহস্পতিবার আল-আমিনকে নকলা থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।