ফরিদপুরে মাদ্রাসা ছাত্রকে গলাটিপে হত্যা, শিক্ষক আটক

অন্য ছাত্রের সঙ্গে ‘অশ্লীল আচরণ’ দেখে ফেলায় শিশুকে হত্যা করা হয়েছে বলে ধারণা পুলিশের।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2023, 04:19 PM
Updated : 29 May 2023, 04:19 PM

ফরিদপুরের মধুখালীতে এক মাদ্রাসা ছাত্রকে গলাটিপে হত্যার অভিযোগ উঠেছে শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় সন্দেহভাজন এক শিক্ষককে আটক করেছে পুলিশ।

সোমবার দুপুরে পালিয়ে যাওয়ার সময় উপজেলার মাঝকান্দি থেকে তাকে আটক করা হয় বলে মধুখালী থানার ওসি মো. শহিদুল ইসলাম জানান।

নিহত ৭ বছর বয়সি শিশুটি উপজেলার নওপাড়া ইউনিয়নের সমসকান্দি গ্রামের বাসিন্দা এবং পৌর সদরের পূর্ব-গাড়াখোলা মোহাম্মদিয়া আছিয়া মাদ্রাসা ও এতিমখানার ছাত্র।

আটক ২২ বছর বয়সি হেদায়েতুল্লাহ নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার পিরের চর গ্রামের মহসিন মিয়ার ছেলে। তিনি দুই সপ্তাহ আগে ওই মাদ্রাসায় অস্থায়ীভিত্তিতে যোগদান করেন।

স্থানীয়দের বরাতে ওসি শহিদুল জানান, রোববার রাতে হেদায়েতুল্লাহ এক ছাত্রের সঙ্গে অশ্লীল আচরণ করার সময় দেখে ফেলে শিশুটি। বিষয়টি কাউকে না জানাতে তাকে নিষেধ করে ঘুমাতে যান হেদায়েতুল্লাহ।

“কিন্তু ওই শিক্ষক ভয়ে অন্যরা ঘুম থেকে ওঠার আগেই তাকে গলাটিপে হত্যা করে মাদ্রাসার এক ছাত্রকে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। অন্য ছাত্ররা ঘুম থেকে উঠে শিশুকে মৃত দেখে শিক্ষকদের জানায়।”

খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের মাঝকান্দি বাসস্টান্ড থেকে হেদায়েতুল্লাহকে আটক করে, বলেন ওসি।

এ বিষয়ে ওই মাদ্রাসার প্রধান মাওলানা সামসুল হক জানান, দুই সপ্তাহ আগেই হেদায়েতুল্লাহকে অস্থায়ীভিত্তিতে নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগের সময় তাকে ছাত্রদের সঙ্গে খারাপ আচরণ না করার জন্য সাবধান করা হয়েছিল।

ওসি শহিদুল ইসলাম বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন।