গাজীপুরে বেলুন বিস্ফোরণের মামলায় গ্রেপ্তার ৩

ঢাকা ও ট্ঙ্গাইলে অভিযান চালিয়ে পুলিশ মামলার এজাহারভুক্ত তিন আসামিকে গ্রেপ্তার করে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2022, 06:46 PM
Updated : 19 Sept 2022, 06:46 PM

গাজীপুর মহানগর পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণ ও পাঁচ জন আহত হওয়ার মামলায় তিন জন গ্রেপ্তার হয়েছেন।

গাজীপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার (মিডিয়া) আবু সায়েম নয়ন জানান, সোমবার ঢাকা ও ট্ঙ্গাইলে অভিযান চালিয়ে পুলিশ মামলার এজাহারভুক্ত তিন আসামিকে গ্রেপ্তার করে।

এরা হলেন ভোলার দৌলতখানের লেজপাতা এলাকার মো. বাবুল (৫২), ফরিদপুরের মধুখালীর কামারখালী গ্রামের মানিক মিয়া (৪০) ও গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কাইদর উত্তরপাড়ার কিবরিয়া (৫০)।

শুক্রবার সন্ধ্যায় গাজীপুর মহানগর পুলিশের ৪র্থ বর্ষপূর্তির অনুষ্ঠান মঞ্চের পাশে গ্যাস বেলুন বিস্ফোরিত হয়ে কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচ জন আহত হয়েছেন।  

এ ঘটনায় শনিবার রাত সাড়ে ১১টায় গাজীপুর সদর থানার এসআই মোসাব্বির হোসেন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

মামলায় অনুষ্ঠানে বেলুন সরবরাহের দায়িত্বে থাকা তিনজনকে আসামি করা হয়।

গাজীপুর সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, শনিবার রাতে বিশেষ ক্ষমতা আইনে ওই তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে। তদন্তে আসামিদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা কিংবা নাশকতার প্রমাণ পাওয়া গেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

ওইদিন বিস্ফোরণে দগ্ধ হয়েছিলেন কৌতুক অভিনেতা আবু হেনা রনি, গাজীপুর পুলিশের কনস্টেবল মোশারফ হোসেন, গাছা থানার কনস্টেবল রুবেল মিয়া ও ইমরান হোসেন, টঙ্গী পূর্ব থানার কনস্টেবল জিল্লুর রহমান।

দগ্ধ আবু হেনা রনি ও কনস্টেবল জিল্লুর রহমানকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তাদের মধ্যে রনির শরীরের ২৫ শতাংশ এবং জিল্লুর রহমারে শরীরের ১৫ শতাংশ দগ্ধ হয়েছেন বলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানিয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক