গাজীপুরে পুলিশ লাইনসে অনুষ্ঠানে বেলুন বিস্ফোরণ, দগ্ধ ৫

গাজীপুর মহানগর পুলিশের চার বছর পূর্তিতে পুলিশ লাইনস মাঠে আয়োজিত নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এ দুর্ঘটনা।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2022, 05:58 PM
Updated : 16 Sept 2022, 05:58 PM

গাজীপুর জেলা পুলিশ লাইনস মাঠে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে পাঁচ জন দগ্ধ হয়েছেন। তবে তারা ‘শঙ্কামুক্ত’ বলে চিকিৎসক জানিয়েছেন। 

শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে বলে গাজীপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার আবু সায়েম নয়ন জানান।   

দগ্ধরা হলেন- কৌতুক অভিনেতা আবু হেনা রনি, মোশাররফ হোসেন, জিল্লুর রহমান, ইমরান হোসেন ও রুবেল হোসেন। তাদের মধ্যে তিনজনকে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে পাঠানো হয়েছে।

সবার বিস্তারিত পরিচয় জানা যায়নি। 

গাজীপুর মহানগর পুলিশের চার বছর পূর্তি উপলক্ষ্যে শুক্রবার বিকালে জেলা পুলিশ লাইনস মাঠে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। 

সহকারী কমিশনার নয়ন জানান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, প্রধান বক্তা ছিলেন পুলিশের আইজিপি বেনজীর আহমেদ। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম। 

তিনি জানান, অনুষ্ঠানে প্রধান অতিথি পৌঁছোলে তাকে উদ্বোধনী মঞ্চে নিয়ে যাওয়া হয়। সেখানে তার হাতে বেশ কিছু বেলুন দেওয়া হয় উড়িয়ে দেওয়ার জন্য। কিন্তু বার বার চেষ্টা করেও সেই বেলুন ওড়ানো যায়নি। 

সহকারী কমিশনার নয়ন আরও বলেন, পরে কয়েকজন পুলিশ সদস্য গিয়ে সেই বেলুনগুলি মঞ্চের পাশে নিয়ে যান এবং স্বরাষ্ট্রামন্ত্রী পুলিশ লাইনসে অনুষ্ঠানের মূল মঞ্চে চলে যান।

“কিছু সময় পর কয়েকজন পুলিশ সদস্য বেলুন বিক্রেতাকে বকাঝকা করলে বেলুন বিক্রেতা নিজেই বেলুনগুলোতে আগুন লাগিয়ে ওড়ানোর চেষ্টার করলে বিস্ফোরণ ঘটে।” 

নয়ন বলেন, এতে পাশে বসে থাকা কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হন। পরে আশপাশের পুলিশ সদস্যরা পানি ঢেলে আগুন নেভান এবং গাড়িতে তুলে দ্রুত গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। 

সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে আবু হেনা রনি, মোশাররফ হোসেন ও জিল্লুর রহমানকে ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে পাঠানো হয়েছে বলে নয়ন জানান। 

গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম জানান, দগ্ধ কৌতুক অভিনেতা ৫ শতাংশ দ্বগ্ধ হয়েছেন। তিনি শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসাধীন রয়েছেন। তিনিসহ অন্যরা আশঙ্কামুক্ত আছেন বলে চিকিৎসক জানিয়েছেন।