হাওরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার

আহতদের লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2022, 10:20 AM
Updated : 16 August 2022, 10:20 AM

হবিগঞ্জের বানিয়াচংয় উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন।

মঙ্গলবার দুপুরে উপজেলার সুজাতপুর হাওর থেকে মৃতদেহগুলো উদ্ধার করা হয় বলে হবিগঞ্জ ফায়ার সার্ভিসের টিম লিডার প্রিতিস কুমার দাস জানান।

মৃতরা হল-লাখাই উপজেলার পূর্ব বুল্লা এলাকার সহদেব দাশের ছেলে সঞ্জয় দাশ (৩৮) ও বানিয়াচং উপজেলার আগুয়া গ্রামের আব্দুল মন্নাফ মিয়ার ছেলে আব্দুল মতিন মিয়া (৪৫)।

বানিয়াচং থানার ওসি অজয় চন্দ্র দেব বলেন, “সুজাতপুর ইউনিয়নের নোয়াবাদ মধুপুর এলাকায় হাওর দিয়ে বৈদ্যুতিক তারের মেইন লাইন গেছে। ভোরে ওই স্থান দিয়ে যাওয়ার পথে ঝুলে থাকা তারের সঙ্গে একটি নৌকা স্পৃষ্ট হয়। এ সময় মতিন মিয়া নামে এক ব্যক্তি নিখোঁজ হয়।

“এর আগে সোমবার রাতে একই স্থানে বরযাত্রীবাহী একটি নৌকা স্পৃষ্ট হয়। এ সময় বেশ কয়েকজন নৌকা থেকে পড়ে যায় এবং অন্তত ১০ জন আহত হয়। এ ঘটনায় সঞ্জয় নিখোঁজ ছিলেন।”

পরে ঘটনাটি থানায় জানানো হলে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে উদ্ধার কার্যক্রম শুরু করে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

তিনি বলেন, লাশ উদ্ধারের পর তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় আরও অন্তত ১০ জন আহত হয়েছে। তাদের লাখাই উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির বানিয়াচং জোনের দায়িত্বপ্রাপ্ত ডেপুটি জেনারেল ম্যানেজার মো. পারভেজ ভূইয়া বলেন, “আমি যতটুকু জানতে পেরেছি নৌকাগুলো বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা দেওয়ার কারণে এ দূর্ঘটনা ঘটেছ। ঘটনা তদন্তে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক