বিএনপির আন্দোলন চোরাবালিতে আটকে গেছে: ওবায়দুল কাদের

তিনি বলেন, যে আন্দোলনে জনগণ নেই, সে আন্দোলন কোনো দিন সফল হয় না।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2023, 04:05 PM
Updated : 23 March 2023, 04:05 PM

বিএনপির আন্দোলন চোরাবালিতে আটকে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেছেন, “তারা (বিএনপি) ঢাকঢোল পিটিয়ে শুরু করে, প্যানপ্যানানিতে শেষ করে। যে আন্দোলনে জনগণ নেই, সেই আন্দোলন কোনো দিনই সফল হয় না।” 

বৃহস্পতিবার বিকালে ফরিদপুর সার্কিট হাউজে জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপির আন্দোলন ছিল তাদের নেতা-কর্মীদের বাঁচানো। এখন তাদের টার্গেট, দেশে অশান্তি সৃষ্টি করা। কিন্তু তারা ব্যর্থ। তাদের অবৈধ দলের অবৈধ মহাসচিব; কোনো সম্মেলন হয় না। আমি তিনটি সম্মেলন ফেস করেছি।” 

বিএনপি নিজেদের মধ্যে গণতন্ত্রের চর্চা করে না দাবি করে ওবায়দুল কাদের বলেন, “তাদের দলেই তো গণতন্ত্র নেই। সেই দল আবার গণতন্ত্রের কথা বলেন। তাদের শীর্ষ নেতারা সাজাপ্রাপ্ত। মানুষ কীভাবে তাদের গ্রহণ করবে? 

“তাদের আগে আওয়ামী লীগকে প্রতিহত করতে হবে। আমরা জোর করে আক্রমন করবো না; গায়ে পড়লে ছাড় দেব না।”

মতবিনিময় সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি শামিম হক সভাপতিত্ব করেন। 

ওবায়দুল কাদের আরও বলেন, “ফরিদপুরের নতুন কমিটির প্রতি আমার নির্দেশ- দলকে ঐক্যবন্ধ রাখবেন, আওয়ামী লীগ যদি আওয়ামী লীগের শত্রু না হয়, তাহলে বাইরের শক্র দলের কোনো ক্ষতি করতে পারবে না। আমাদের ‘ঘরের শক্র বিভীষণ’। ফরিদপুরে অনেক ঘটনা, অনেক দুর্ঘটনা আছে; অনেক দুঃস্বপ্নের স্মৃতি আছে। এই ফরিদপুর জাতির পিতার জন্মভূমি। একজন আমাদের রাজনৈতিক স্বাধীনতার; আরেকজন মুক্তিসংগ্রামের কাণ্ডারি। মহান আল্লাহ তাদের এখানে সৃষ্টি করেছেন।” 

ফরিদপুরকে পরগাছামুক্ত করার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী আরও বলেন, “ঘরের লোকের কলহ-বিবাদ দূর করুন।” 

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, “জাতীয় নির্বাচন খুব বেশি দূরে নয়। শুধু ইউপি নির্বাচনে জয়লাভ করলে হবে না, জাতীয় নির্বাচনে সব কয়টি আসনে জয়ী হতে হবে, এ জন্য এখন থেকে কাজ শুরু করুন।” 

“জাতীয় নির্বাচনে দলের মধ্যে একাধিক সম্ভাব্য প্রার্থী থাকবে; সেটা কোনো অন্যায় নয়, বরং দলের জন্য কল্যাণের। দলের কাছে গ্রহণযোগ্য ব্যক্তিই মনোনয় পাবেন। এটা নিয়ে নিজেদের মধ্যে বিভেদ সৃষ্টি করে দলের ক্ষতি করবেন না।” 

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. ইসতিয়াক আরিফ, ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস, আওয়ামী লীগ নেতা মো. ফারুক হোসেন, শিল্পপতি ও আওয়ামী লীগ নেতা একে আজাদ, শ্যামল ব্যানার্জী, উপজেলা চেয়ারম্যান এমএম মোশাররফ হোসেন মুশা মিয়া, আব্দুর রাজ্জাক মোল্লা ছাড়াও জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মো. শাহজাহান ছিলেন।