পাহাড়ে সম্প্রীতি নষ্ট করেছেন জিয়াউর রহমান: তথ্যমন্ত্রী

“শান্তিচুক্তি, পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়সহ বিভিন্ন উদ্যোগের মাধ্যমে সেই সম্প্রীতির বন্ধন আবার স্থাপন করেছেন প্রধানমন্ত্রী।”

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2023, 12:02 PM
Updated : 11 March 2023, 12:02 PM

পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি এবং বাঙালির মধ্যে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সংঘাত সৃষ্টি করেছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেন, “পাকিস্তান আমল থেকে পাহাড়ি এবং বাঙালিদের মধ্যে কোনো ধরনের বিদ্বেষ ছিল না। তাদের মধ্যে সম্প্রীতির অভাব ছিল না। জিয়াউর রহমান সেই সম্প্রীতি নষ্ট করে ধ্বংস করেছে।”

শনিবার দুপুরে খাগড়াছড়ি সরকারি কলেজ মাঠে কৃষক লীগ আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, “শান্তি চুক্তি, পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়সহ বিভিন্ন উদ্যোগের মাধ্যমে সেই সম্প্রীতির বন্ধন আবার স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।”

তথ্যমন্ত্রী বলেন, “আওয়ামী লীগ এদেশের গণমানুষের দল। আওয়ামী লীগের ভিত অনেক গভীরে। আওয়ামী লীগকে কেউ ক্ষমতা থেকে নামাতে পারবে না।”

কৃষিক্ষেত্রে বাংলাদেশের সব অর্জনে শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব বিশ্বব্যাপী প্রশংসিত। প্রধানমন্ত্রী কৃষিকে ৮০ শতাংশ যান্ত্রিকীকরণ করেছেন বলে উল্লেখ করে তিনি। 

এর আগে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী এবং যুগ্ম সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু পায়রা ও বেলুন উড়িয়ে এ সম্মেলনের উদ্বোধন করেন।

খাগড়াছড়ি জেলা কৃষক লীগের আহ্বায়ক পিন্টু ভট্টাচার্যের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংসদ সদস্য বাসন্তি চাকমা, কৃষক লীগের সহসভাপতি আকবর আলী চৌধুরী।

সম্মেলনে পিন্টু ভট্টাচার্যকে সভাপতি ও খোকন চাকমাকে সাধারণ সম্পাদক করে কৃষক লীগের জেলা কমিটি ঘোষণা করা হয়।