সংসদ সদস্য এ্যানী রহমান আর নেই

তিনি ক্যান্সারসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2022, 10:04 AM
Updated : 11 Oct 2022, 10:04 AM

পিরোজপুরের সংরক্ষিত নারী আসন-১৯ এর সংসদ সদস্য শেখ এ্যানী রহমান মারা গেছেন।

মঙ্গলবার বেলা ১টা ৪৫ মিনিটে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাকসুদুর রহমান লিটন জানিয়েছেন।

লিটন বলেন, এ্যানী রহমান ক্যান্সারসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যকালে তার বয়স হয়েছিলো ৬৩ বছর। তিনি স্বামী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

শেখ এ্যানী রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো ভাই শেখ হাফিজুর রহমানের স্ত্রী ও সম্পর্কে প্রধানমন্ত্রীর চাচি।

তার বাবা এনায়েত হোসেন খান ছিলেন তৎকালীন বাকেরগঞ্জ-১৬ আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি। ২০১৯ সালে ২০ ফেব্রুয়ারি সংসদ সদস্য হিসেবে শপথ নেন এ্যানী।

Also Read: পিরোজপুরে নির্বাচন করতে চান প্রধানমন্ত্রীর চাচি

এ্যানী রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করে ফেইসবুক পোস্টে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, “তিনি আমার কাছে ছিলেন চাচি। আল্লাহ চাচিকে বেহেশত নসীব করুন। তার জন্য আল্লাহ রাব্বুল আলামিনের কাছে মাগফেরাত কামনা করছি। শ্রদ্ধেয় শেখ হাফিজুর রহমান চাচাসহ তার শোকসন্তপ্ত পরিবারের সবার প্রতি গভীর সমবেদনা জানাই।”

এছাড়া মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হাবিবুর রহমান মালেক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মজিবুর রহমান খালেক ও কেন্দ্রীয় যুবলীগের কার্যনির্বাহী সদস্য মসিউর রহমান মহারাজসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দরা এ্যানী রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।