বিএনপি ফাউল করছে, লাল কার্ড দেখবে: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বিদেশে অর্থ পাচারকারীদের বিরুদ্ধেও কথা বলেন।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2022, 03:27 PM
Updated : 12 Nov 2022, 03:27 PM

বিএনপি ‘বেশি লাফালাফি, বেশি-ফাউল করছে’ মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের জনগণ তাদের লাল কার্ড দেখাবে। 

শনিবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া শহরের নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। 

প্রায় আট বছর পর ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছে। 

এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। 

উদ্বোধনী বক্তব্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, “খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে; খেলা হবে আন্দোলনে-নির্বাচনে; খেলা হবে দুশাসনের বিরুদ্ধে। আগামী ডিসেম্বর শেখ হাসিনার ডাকে খেলা হবে। ঢাকা সিটিতে বিএনপি নাকি আমাদের লাল কার্ড দেখাবে – জনতাই বিএনপিকে লাল কার্ড দেখাবে। খেলায় বেশি ফাউল করলে লাল কার্ড দেখায়। বিএনপি বেশি লাফালাফি, বেশি-ফাউল করছে। তাদের বিরুদ্ধে বাংলাদেশের জনগণ লাল কার্ড দেখাবে।” 

মন্ত্রী বিদেশে অর্থ পাচারকারীদের বিরুদ্ধেও কথা বলেন। 

“বাংলাদেশের টাকা যারা বিদেশে পাচার করেছে, সুইস ব্যাংক ভর্তি করেছে – অর্থপাচারকারী তারেক রহমানের বিরুদ্ধে খেলা হবে। আমেরিকা থেকে এফবিআই আদালতে সাক্ষ্য দিয়ে গেছে, তারেক রহমান অর্থপাচারকারী। ধরা খেয়েছে সিঙ্গাপুর ও আমেরিকায়।” 

বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করতে জিয়াউর রহমান পঞ্চম সংশোধনী করেছিলেন স্মরণ করিয়ে ওবায়দুল কাদের বলেন, “তিনি ১৫ অগাস্টের মাস্টারমাইন্ড; আর ২১ অগাস্টের মাস্টারমাইন্ড তারেক রহমান।” 

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে শেখ ফজলুল করিম সেলিম বলেন, “খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করে আমাদের ৫০ বছর পিছিয়ে দিয়েছে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে আজকে আমরা উন্নত দেশে পরিণত হতাম।” 

ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক সুজিত রায় নন্দী, ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনের সংসদ সদস্য এ. বি. তাজুল ইসলাম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারও সম্মেলনে বক্তব্য দেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক