সিরাজগঞ্জে পোল্ট্রির কভার্ডভ্যানে, চট্টগ্রামে বাসে আগুন

সিরাজগঞ্জের ঘটনায় কভার্ডভ্যানটি পুড়ে গিয়ে ভেতরে থাকা কয়েক হাজার মুরগির বাচ্চার মৃত্যু হয়েছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিচট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2023, 07:28 PM
Updated : 6 Dec 2023, 07:28 PM

বিএনপির ডাকা অবরোধের রাতে সিরাজগঞ্জের শাহজাদপুরে ব্রয়লার মুরগির বাচ্চাবাহী একটি কভার্ডভ্যান পুড়িয়ে দেওয়া হয়েছে।

আর চট্টগ্রামের চান্দগাঁও এলাকায় আগুন দেওয়া হয়েছে রাস্তার পাশে দাঁড় করিয়ে রাখা একটি বাসে।

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) মো. কামরুজ্জামান জানান, ব্রয়লার মুরগির বাচ্চাবাহী একটি কভার্ডভ্যান গাজীপুর থেকে পাবনার ফরিদপুরে যাচ্ছিল। বুধবার রাত সাড়ে ৯টার দিকে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের টেটিয়ারকান্দা এলাকায় কভার্ডভ্যানটি থামিয়ে তাতে আগুন দেয় ‘দুর্বৃত্তরা’।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে কভার্ডভ্যানটি পুড়ে ভেতরে থাকা কয়েক হাজার মুরগির বাচ্চার মৃত্যু হয়।

পুলিশ কর্মকর্তা কামরুজ্জামান জানান, নাশকতাকারীরা কভার্ডভ্যানের চালককেও মারধর করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এদিকে চট্টগ্রামের ঘটনাটি ঘটে চান্দগাঁও থানা এলাকার সিঅ্যান্ডবি মোড়ে। রাত সাড়ে ১১টার দিকে সেখানে রাস্তার পাশে দাঁড় করিয়ে রাখা একটি বাসে ‘দুর্বৃত্তরা’ আগুন লাগিয়ে দেয় বলে নগর পুলিশের সহকারী কমিশনার (পাঁচলাইশ জোন) এস এম আরিফ হোসেন জানান।

এর আগে বিএনপির নবম দফার অবরোধের প্রথম দিন রোববার রাতে দুটি বাস ও একটি ময়লার ট্রাকে আগুন দেওয়ার ঘটনা ঘটে। ওই ঘটনায় সোমবার চান্দগাঁও ও খুলশী এলাকায় অভিযান চালিয়ে ছাত্রদলের তিনজন কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

তাদের গ্রেপ্তারের পর পুলিশের পক্ষ থেকে জানানো হয়, নগর ছাত্রদলের আহ্বায়ক শরীফুল ইসলাম তুহিনের ‘নির্দেশে’ খুলশী থানা ছাত্রদলের আহ্বায়ক নুর আলম সোহাগের ‘পরিকল্পনায়’ আগুন দেয়ার ঘটনা ঘটেছে। সেজন্য কর্মীদের কমিটিতে ভালো পদ দেওয়ার প্রলোভন দেখানো হয়েছিল।

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশের দিনে সংঘর্ষের পর থেকেই ধাপে ধাপে হরতাল-অবরোধের কর্মসূচি দিয়ে আসছে দলটি। এই কর্মসূচির মধ্যে প্রতিদিনই যানবাহনে আগুন দেওয়ার মত নাশকতার ঘটনা ঘটছে।