বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়: স্বাস্থ্যমন্ত্রী

তিনি বলেন, তারা আওয়ামী লীগকে ঠুনকো দল ভেবে ধাক্কা দিলেই পড়ে যাবে বলে মনে করছে।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2022, 06:52 PM
Updated : 21 Nov 2022, 06:52 PM

বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায় বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। 

সোমবার দুপুরে ফুকুরহাটি মজিবুর রহমান উচ্চ বিদ্যালয় মাঠে সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

তিনি বলেন, তারা (বিএনপি) আওয়ামী লীগকে ঠুনকো দল ভেবে ধাক্কা দিলেই পড়ে যাবে বলে মনে করছে। ঠুনকো নয়, আওয়ামী লীগ হিমালয় পর্বতের মতো উঁচু।

আওয়ামী লীগই দেশের উন্নয়ন করতে পারে মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় না এলে পদ্ম সেতু হতো না। ঢাকার মেট্রোরেল হতো না; ফ্লাইওভার হতো না। রূপপুর পরমানবিক বিদ্যুৎ কেন্দ্র হতো না।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, জিয়াই হচ্ছেন বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারী । তারই ছেলে তারেক জিয়া ২০০৪ সালে ২১ অগাস্ট ১৪টি গ্রেনেট মেরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। ওইদিন আওয়ামী লীগের অনেক নেতা-কর্মী নিহত ও পঙ্গু হন।

প্রধান অতিথি আরো বলেন, বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলামের পিতা ছিল ঠাকুরগায়ের এক নম্বর কুখ্যাত রাজাকার। রাজাকারে ছেলে নাকি ১০ ডিসেম্বর রাজাকারদের নিয়ে ঢাকা শহরে খেলা দেখাবে। ওইদিন আওয়ামী লীগও মাঠে থাকবে।

এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় সদস্য মো. আনোয়ার হোসেন ও শাহবুদ্দিন ফরাজী, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল সালাম, সহ-সভাপতি ও সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ ফটো বক্তব্য দেন।

সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ নেতা ফজলুর রহমান। 

এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে দুজন এবং সাধারণ সম্পাদক পদে পাঁচজনের নাম প্রস্তাব করা হয়।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের সভাপতি ফজলুর রহমানকে উপজেলা আওয়ামী লীগের নতুন সভাপতি এবং মো. আফাজ উদ্দিন মাস্টারকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক