৭ বছর পর টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সম্মেলন, উৎসবের আমেজ

সম্মেলন ঘিরে স্টেডিয়ামের বিশাল মাঠ সাজানো হয়েছে বর্ণিল সাজে। তৈরি করা হয়েছে আকর্ষণীয় মঞ্চ ও প্যান্ডেল।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2022, 06:05 AM
Updated : 7 Nov 2022, 06:05 AM

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সম্মেলন সফল করতে দলের পক্ষ থেকে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। দীর্ঘ সাত বছর পর সম্মেলন ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে নেতা-কর্মীদের মাঝে।

এরই মধ্যে টাঙ্গাইল স্টেডিয়ামে প্রায় এক লাখ নেতা-কর্মীদের জন্য আয়োজন রাখা হয়েছে। স্টেডিয়ামের বিশাল মাঠ সাজানো হয়েছে বর্ণিল সাজে। তৈরি করা হয়েছে আকর্ষণীয় মঞ্চ; বিশাল প্যান্ডেল।

সম্মেলনস্থলে আসার পথের দুইপাশ সেজেছে নানা রঙের ও আকারের ব্যানার, ফেস্টুন দিয়ে। কেন্দ্রীয় নেতাদের অভিনন্দন জানাতে নির্মাণ করা হয়েছে তোরণ। প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে জোরদার নিরাপত্তার ব্যবস্থা।

সোমবার বেলা ৩টার দিকে সম্মেলন শুরু হবে বলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের সাংবাদিকদের জানান।

কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার জানান, ২০১৫ সালে ১৮ নভেম্বর ফজলুর রহমান ফারুককে সভাপতি ও জোয়াহের ইসলাম জোয়াহেরকে সাধারণ সম্পাদক করে তিন বছরের জন্য কমিটি গঠন করা হয়। এরপর আর কোনো সম্মেলন অনুষ্ঠিত হয়নি।

সাত বছর পরে এ সম্মেলন ঘিরে জেলাব্যাপী দলীয় নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। কে সভাপতি, আর কে হবেন সম্পাদক- এ নিয়ে জল্পনা-কল্পনা চলছে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের মধ্যে।

দলীয় নেতাকর্মীরা বলছেন, ত্রি-বার্ষিক সম্মেলন সফল ও সার্থক করতে এরই মধ্যে উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সঙ্গে প্রস্তুতি সভা করা হয়েছে।

সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলন উদ্বোধন করবেন দলের সভাপতি মণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক। প্রধান বক্তা থাকবেন সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। আর বিশেষ অতিথি থাকবেন সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, শাহজাহান খান, অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি।

জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে বিশেষ বক্তা হিসেবে থাকবেন প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, সানজিদা খানম, সৈয়দ আবদুল আউয়াল শামীম, ইকবাল হোসেন অপু ও মোহাম্মদ সাঈদ খোকন।

সবশেষ স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দদের বক্তব্যের পর জেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হবে।