সাভারে ‘তিন ছিনতাইকারী’ গ্রেপ্তার, ‘৯ অটোরিকশা’ উদ্ধার

গ্রেপ্তাররা যাত্রীবেশে এসব রিকশা ছিনতাই করতো বলে পুলিশ জানায়।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 12:43 PM
Updated : 14 May 2023, 12:43 PM

ঢাকার সাভারে ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)। একইসঙ্গে উদ্ধার করা হয় ছিনতাই হওয়া নয়টি বাহন।

রোববার দুপুরে সাভারে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশ্শিরা হাবীব খান।

গ্রেপ্তাররা হলেন- বেলাল ওরফে বিল্লাল (৩৫), হৃদয় জাবেদ (২৪) ও দুলাল বেপারী (৪২)। তারা সবাই ঢাকার কেরানীগঞ্জে বসবাস করছিল। এদের মধ্যে দুলাল ছিনতাই করা অটোরিকশা কেনা-বেচা করতেন।

মোবাশ্শিরা হাবীব বলেন, গ্রেপ্তাররা দীর্ঘ দিন ধরে সাভারে ব্যাটারি চালিত অটোরিকশা ছিনতাই ও চুরি করছিল। এদের কৌশল ছিল- কোনো একটি অটোরিকশা দুই-তিনজন একসঙ্গে ভাড়া করতো। পরে এদের একজন আগে থেকে নির্দিষ্ট করা স্থানে নিয়ে কিছু মালামাল আছে বলে চালককে নিয়ে সেগুলো আনতে যেত। অপরদিকে যাত্রীবেশে বসে থাকা অন্যরা রিকশাটি নিয়ে সটকে পরতো। এভাবেই তারা গরিব চালকদের একমাত্র সম্বল অটোরিকশাটি নিয়ে চম্পট দিত।

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, “শনিবার এমনই কিছু ছিনতাইকারীর তথ্য আসে আমাদের কাছে। পরে অভিযান চালিয়ে দুজন ছিনতাইকারীসহ চোরাই রিকশা ক্রয়-বিক্রয়ের এক সদস্যকে সাভার থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে, অভিযান চালিয়ে নয়টি অটোরিকশা উদ্ধার করা হয়। চক্রের অন্য ছিনতাইকারীদের ধরতেও অভিযান চলছে। আটকদের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা করা হয়েছে।