টেকনাফের পাহাড়ে স্কুলছাত্রকে ‘অস্ত্র দেখিয়ে অপহরণ’

“পুলিশের তৎপরতার কারণে র্দীঘদিন ধরে অপহরণ বন্ধ ছিল। এখন আবার মানুষের মনে আতঙ্ক সৃষ্টি হচ্ছে।”

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2024, 10:24 AM
Updated : 12 Feb 2024, 10:24 AM

কক্সবাজারের টেকনাফ উপজেলায় এক স্কুলছাত্রকে অপহরণের অভিযোগ উঠেছে।

উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য ফরিদ জানান, সোমবার সকাল ৮টার দিকে তার ইউনিয়নের মাথাভাঙ্গা পাহাড় থেকে আব্দুল আমিন নামের ওই শিক্ষার্থীকে অপহরণ করা হয়।

পুলিশ বলছে, অপহরণের ঘটনায় ছেলেটির পরিবার কোনো অভিযোগ করে নাই। তবে তারা প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছে।

অপহৃত ১৫ বছর বয়সী আব্দুল আমিন বাহারছড়া ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামের মোক্তার আহমদের ছেলে এবং মারিশবনিয়া উচ্চবিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্র।

প্রত্যক্ষদর্শীদের বরাতে ইউপি সদস্য ফরিদ বলেন, “সোমবার সকালে মা-বাবা ও ভাই-বোনের সঙ্গে আমিন মাথাভাঙ্গা পাহাড়ে পানের বরজে কাজ করতে যায়। হঠাৎ মুখোশধারী কয়েকজন ব্যক্তি অস্ত্রের মুখে তাকে জিম্মি করে।

“এ সময় ছেলেটির চিৎকারে আশপাশের লোকজন জড়ো হওয়ার চেষ্টা করলে অস্ত্রধারীরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে তাকে গহিন পাহাড়ে নিয়ে চলে যায়।”

এ ঘটনায় এখনও পর্যন্ত কেউ মুক্তিপণ দাবি করে নাই বলে জানান এ জনপ্রতিনিধি।

তিনি বলেন, “পুলিশের তৎপরতার কারণে র্দীঘদিন ধরে অপহরণ বন্ধ ছিল। এখন আবার মানুষের মনে আতঙ্ক সৃষ্টি হচ্ছে। এসব প্রতিরোধে স্থায়ী সমাধান প্রযোজন।”

জানতে চাইলে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো. মশিউর রহমান বলেন, স্থানীয় ইউপি সদস্যের কাছে তিনি অপহরণের ঘটনাটি শুনেছেন। তবে ছেলেটির পরিবার থেকে কোনো অভিযোগ আসে নাই। তারপরও ছেলেটিকে উদ্ধারে তৎপরতা চালাচ্ছে পুলিশ।