কক্সবাজারে চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই: গ্রেপ্তার ২

নিহতের বাবা বলছেন, শুধু অটোরিকশা ছিনতাইয়ের উদ্দেশ্যে নয়, তার ছেলেকে হত্যার পেছনে জমির বিরোধেও আছে।

মলয় কুমার
Published : 19 Feb 2023, 12:27 PM
Updated : 19 Feb 2023, 12:27 PM

কক্সবাজারে চালককে হত্যা করে ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাইয়ের মামলায় দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব ১৫। সেইসঙ্গে ছিনতাই হওয়া অটোরিকশা ও নিহতের মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

রোববার দুপুরে র‌্যাব ১৫ এর কক্সবাজার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন র‌্যাবের উপ পরিচালক লেফটেনেন্ট কমান্ডার মাহবুবুর রহমান।

গ্রেপ্তাররা হলেন- জেলার ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের মিয়াজিপাড়ার মোরশেদ আলম (৩১) ও কক্সবাজার পৌরসভার ঘোনাপাড়ার মো. শাহ আলম (৪২)।

মাহবুবুর রহমান জানান, গত ৯ ফেব্রুয়ারি ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের একটি সুপারি বাগান থেকে অটোরিকশা চালক মোরশেদ আলমের (২০) মরদেহ উদ্ধার করা হয়।

মোরশেদ কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডী ইউনিয়নের দক্ষিণপাড়া গ্রামের মো. শামসুল আলমের ছেলে।

গত ৮ ফেব্রুয়ারি তিনি নিজের অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হন। একদিন পর মোরশেদের মরদেহ পাওয়া গেলেও তার ব্যবহৃত মোবাইল ফোন এবং অটোরিকশাটি পাওয়া যায়নি।

এ ঘটনায় নিহতের বাবা শামসুল আলম বাদী হয়ে মামলা করেন। মামলার তদন্তে নেমে র‌্যাব ওই এলাকায় গোয়েন্দা তৎপরতা বাড়ায়।

শনিবার সন্ধ্যায় কক্সবাজার পৌর এলাকার একটি ভাড়াবাসা থেকে নিহতের মোবাইল ফোনসহ মোরশেদ আলমকে (৩১) গ্রেপ্তার করে।

তার দেওয়া তথ্যে শনিবার রাত ৮টায় সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের পশ্চিম মুহসিনিয়াপাড়া থেকে গ্রেপ্তার হন মো. শাহ আলম (৪২)। সেখানে পাওয়া যায় ছিনতাই হওয়া অটোরিকশাটি।

র‌্যাবের উপ পরিচালক জানান, মোরশেদ অটোরিকশা ছিনতাইকারীদের হোতা। তিনি ও তার সহযোগীরা বিভিন্ন সময় কক্সবাজার শহর এবং আশপাশ এলাকা থেকে অটোরিকশা ভাড়ার কথা বলে সুবিধাজনক স্থানে নিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাই ও ডাকাতি করে।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যা করে অটোরিকশা ও মোবাইল ফোন ছিনতাইয়ের কথা স্বীকার করেছেন। পরে তাদের ঈদগাঁও থানায় হস্তান্তর করা হয়।

র‌্যাবের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মামলার বাদী ও নিহতের বাবা শামসুল আলম।

তিনি জানান, শুধু অটোরিকশা ছিনতাইয়ের জন্যই নয়, তার ছেলেকে হত্যার পেছনে জমি সংক্রান্ত বিরোধেও আছে।