মাগুরায় সুড়ঙ্গ খুঁড়ে কংক্রিটের মেঝে ভেঙে জুয়েলারি দোকানে চুরি

জুয়েলার্সের মালিক ৫০ ভরি সোনা চুরি হয়েছে বলে দাবি করলেও পুলিশ বলছে ক্ষতির পরিমাণ নিরূপণে তারা তদন্ত করছেন।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2023, 08:38 AM
Updated : 18 March 2023, 08:38 AM

মাগুরা শহরের পুরাতন বাজারে সুড়ঙ্গ খুঁড়ে একটি জুয়েলারি দোকানে চুরি হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন দুইজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার রাতে বাজারের সোনা পট্টির বৈদ্যনাথ জুয়েলার্সে অভিনব কায়দায় এই চুরির ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন মাগুরা সদর থানার ওসি জব্বারুল ইসলাম।

বৈদ্যনাথ জুয়েলার্সের মালিক বিমল বিশ্বাস ৫০ ভরি সোনা চুরি হয়েছে বলে দাবি করলেও পুলিশ বলছে ক্ষতির পরিমাণ নিরূপণে তারা তদন্ত করছেন।

বিমল বিশ্বাস জানান, বৃহস্পতিবার রাতে তিনি দোকান বন্ধ করে বাড়িতে যান। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন দোকান বন্ধ থাকার সুযোগে এই ঘটনা ঘটেছে।

তিনি বলেন, “পাশের দোকান বিনোদপুর জুয়েলার্সের ভেতর থেকে চোরের দল মাটির নিচ দিয়ে প্রায় পাঁচ থেকে ছয় ফুট সুড়ঙ্গ খনন করে কংক্রিটের মেঝে ভেঙে দোকানে প্রবেশ করে।”

পরে সব ঠিক আছে কিনা দেখতে শুক্রবার রাত ৯টার দিকে দোকান খুললে সবকিছু এলোমেলো দেখতে পান, স্বর্ণালঙ্কারের প্যাকেট, কার্টুন চারদিক ছড়ানো ছিটানো ছিল। তখন তারা দ্রুত পুলিশকে খবর দেন বলে জানান বিমল বিশ্বাস।

তিনি দাবি করেন, তার দোকান থেকে ৫০ ভরি সোনা খোয়া গেছে। যার মূল্য পঞ্চাশ লাখ টাকার বেশি।

পাশের বিনোদপুর জুয়েলার্সের মালিক বিল্টু দত্ত জানান, তিনিও বৃহস্পতিবার রাতে দোকান বন্ধ করে বাড়ি গিয়েছিলেন। কিভাবে এই ঘটনা ঘটলো তিনি বুঝতে পারছেন না।

ওসি জব্বারুল বলেন, ধারণা করা হচ্ছে দোকান বন্ধের সুযোগে চোরের দল বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার পর্যন্ত সুড়ঙ্গ পথ খনন করে চুরি সংগঠিত করেছে। কি পরিমাণ স্বর্ণালঙ্কার খোয়া গেছে তার হিসাব নিরুপণে তদন্ত চলছে।

“শহরে মাটি খুঁড়ে সুড়ঙ্গ তৈরি করে চুরির ঘটনা অভিনব। এ বিষয়টিও পুলিশ তদন্ত করে দেখছে। পুলিশ দোকান ও আশেপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে।”

পুলিশ এ ঘটনায় সন্দেহভাজন ২ জনকে আটক করেছে বলেও জানান ওসি জব্বারুল।