রোহিঙ্গা ক্যাম্পে ২৪ ঘণ্টার মধ্যে গুলিতে আরেকজন নিহত

বিকালে শফিকুর রহমানসহ স্থানীয় কয়েকজন গল্প করছিলেন; ওই সময় ৮/১০ জন অজ্ঞাত পরিচয় বন্দুকধারী শফিকুরকে লক্ষ্য করে গুলি চালায়।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2023, 03:59 PM
Updated : 12 May 2023, 03:59 PM

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ২৪ ঘণ্টার কম সময়ের মধ্যে গুলিতে আরেকজন নিহত হয়েছেন।

আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সশস্ত্র সংগঠন ‘আরসা’র বন্দুকধারীদের গুলিতে ‘আরএসও’ এর এই সদস্য নিহত হয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

রোহিঙ্গা আশ্রয় শিবিরের নিরাপত্তায় নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটালিয়ন-এপিবিএন ৮ এর অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক ছৈয়দ হারুনুর রশীদ জানান, শুক্রবার বিকালে উখিয়ার পালংখালী ইউনিয়নের জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-৩ ব্লকে এ ঘটনা ঘটেছে।

নিহত মো. শফিকুর রহমান (২৪) উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি-৪ ব্লকের ফজল করিমের ছেলে।

এর আগে বৃহস্পতিবার মধ্যরাতে উখিয়ার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অজ্ঞাত পরিচয় বন্দুকধারীর গুলিতে এক রোহিঙ্গা নিহত হয়েছেন।

স্থানীয়দের বরাতে ছৈয়দ হারুনুর রশীদ বলেন, শুক্রবার বিকালে জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে ই-৩ ব্লকের বাসিন্দা মো. ইসমাঈলের বসতঘরের সামনে শফিকুর রহমানসহ স্থানীয় কয়েকজন গল্প করছিলেন।

Also Read: উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে যুবক নিহত, বন্ধু আহত

“এক পর্যায়ে ৮/১০ অজ্ঞাত পরিচয় বন্দুকধারী শফিকুর রহমানকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি চালায়। খবর পেয়ে এপিবিএনের একটি দল ঘটনাস্থলে পৌঁছানোর আগে হামলাকারীরা পালিয়ে যায়।

“ঘটনাস্থল থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধার করে স্থানীয় আইওএম হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।”

ছৈয়দ হারুনুর রশীদ বলেন, “প্রাথমিকভাবে মিয়ানমারের সশস্ত্র সংগঠন আরসার সন্ত্রাসীরা আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

“নিহত ব্যক্তি মিয়ানমারের আরেক সশস্ত্র গোষ্ঠী আরএসও’র সদস্য বলে জানা গেছে।”

তিনি জানান, ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে এপিবিএন অভিযান চালাচ্ছে। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।