উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে যুবক নিহত, বন্ধু আহত

প্রাথমিকভাবে আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে জানিয়েছে এপিবিএন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2023, 08:02 AM
Updated : 12 May 2023, 08:02 AM

কক্সবাজারের উখিয়া উপজেলার রোহিঙ্গা আশ্রয় শিবিরে দুষ্কৃতকারীদের হামলায় গুলিবিদ্ধ হয়ে এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরেকজন।

বৃহস্পতিবার মধ্যরাতে পালংখালী ইউনিয়নের বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের এ-১১ ব্লকে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) ছৈয়দ হারুনুর রশীদ।

নিহত কবির আহমদ (৩৫) কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের জি-ব্লকের বাসিন্দা আবুল হোসেনের ছেলে। আহত মোহাম্মদ রফিক (৩০) কবিরের বন্ধু। তিনি লম্বাশিয়া ২-ইস্ট নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের সি-২ ব্লকের বাসিন্দা মোহাম্মদ আমিনের ছেলে।

স্থানীয়দের বরাতে ছৈয়দ হারুনুর রশীদ বলেন, বৃহস্পতিবার মধ্যরাতে ওই আশ্রয় শিবিরের এ-১১ ব্লকে ১০-১২ জন দুষ্কৃতকারী হামলা চালায়। তারা কবির আহমদকে হাত পিছমোড়া করে ও মুখ বেঁধে কয়েকটি গুলি ছুড়ে। এ সময় কবিরের সঙ্গে থাকা বন্ধু রফিকও গুলিবিদ্ধ হয়।

গোলাগুলির খবর শুনে এপিবিএন পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতকারীরা পালিয়ে যায়।

এ সময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দুই রোহিঙ্গাকে উদ্ধার করে স্থানীয় আইওএম হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক কবির আহমদকে মৃত ঘোষণা করেন।

এডিআইজি আরও বলেন, "কারা, কি কারণে এ খুনের ঘটনা ঘটিয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে প্রাথমিকভাবে আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে জানা গেছে।"

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছেও বলে জানান এপিবিএনের এই কর্মকর্তা।