ফেনী জেলা আইনজীবী সমিতি নির্বাচনে জয়ী বিএনপি-জামায়াত জোট

বিজয়ীরা আগামী এক বছরের জন্য জেলা আইনজীবী সমিতির দায়িত্ব পালন করবেন।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2023, 08:40 AM
Updated : 22 Jan 2023, 08:40 AM

ফেনী জেলা আইনজীবী সমিতি নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত সমমনা ঐক্য পরিষদ সভাপতি-সম্পাদকসহ সবকটি সম্পাদকীয় পদে নিরঙ্কুশ জয় পেয়েছে।

নির্বাচনে তারা ১৫টি পদের মধ্যে ১১টিতে জয়ী হয়েছেন। অপরদিকে আওয়ামীলীগ ও বামপন্থী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ শুধু সহ-সভাপতি পদে একটি ও সদস্য পদের তিনটিতে জয়ী হয়েছেন।

ফেনী জেলা আইনজীবী সমিতির নির্বাচনে শনিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সমিতি ভবনে ভোট গ্রহণ চলে। নির্বাচন কমিশনার ও সমিতির সদ্য সাবেক সভাপতি নুরুল ইসলাম ভোট গণনা শেষে রাত সাড়ে ১২টার দিকে ফলাফল ঘোষণা করেন।

নির্বাচন কমিশনার ও সমিতির সদ্য সাবেক সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন বলেন, এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ৩২৮ জন; তার মধ্যে ভোট দিয়েছেন ৩২০ জন।

নির্বাচন কমিশনার নুরুল ইসলাম জানান, ফেনী জেলা আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতি পদে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেলের মো. আবুল বশর চৌধুরী ১৭৪ ভোট ও সাধারণ সম্পাদক পদে একই প্যানেলের আমিনুল করিম মজুমদার ১৫৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

প্রতিদ্বন্দ্বী সভাপতি প্রার্থী আওয়ামী লীগ-বাম সমর্থিত মো. নুরুল ইসলাম মজুমদার সোহাগ ১৩৯ ভোট ও সাধারণ সম্পাদক প্রার্থী আহসান কবির বেঙ্গল ১৫৮ ভোট পেয়েছেন।

সহ-সভাপতি পদে আওয়ামী লীগ-বাম সমর্থিত প্যানেলের দিলীপ কুমার সাহা ও বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেলের করিমুল হক দুলাল জয়ী হয়েছেন।

সম্পাদকীয় পদগুলোর মধ্যে যুগ্ম-সম্পাদক পদে মুহাম্মদ আবদুল কাইয়ুম ১৫১ ভোট, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে জাহিদ হোসেন কমল ১৬৯ ভোট, অডিটর পদে নামজুল হোসেন ১৬৩ ভোট, অর্থ সম্পাদক পদে রিয়াজ উদ্দিন সুজন ১৭৯ ভোট, লাইব্রেরি সম্পাদক পদে মাহমুদুল হাসান ১৬৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

এদিকে প্রতিদ্বন্ধী আওয়ামী লীগ-বাম প্যানেলের যুগ্ম-সম্পাদক প্রার্থী মোহাম্মদ জামাল উদ্দীন ১৪৭ ভোট, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক প্রার্থী মো. নোমান চৌধুরী ১৪৫ ভোট, অডিটর প্রার্থী মো. ইকবাল হোসাইন ১৪৯ ভোট, অর্থ সম্পাদক প্রার্থী মো. আবদুল মালেক (৩) ১৩৭ ভোট, লাইব্রেরি সম্পাদক প্রার্থী মো. সাইফুল ইসলাম ১৪৭ ভোট পেয়েছেন।

সদস্য পদে বিএনপি-জামায়াত প্যানেলের জিয়াউল হায়দার ফরহাদ ১৮১ ভোট, নিজামুল আলম ১৭৪ ভোট, মো. ইউসুফ টিপু ১৭০ ভোট পেয়েছেন। আর আওয়ামী লীগ-বাম প্যানেলের কাজী বুলবুল আহমেদ সোহাগ ১৬৬ ভোট, আবদুল্লাহ আল মামুন ভূইয়া ১৪৬ ভোট ও ফেরদৌস আলম আরমান ১৩৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

নুরুল ইসলাম আরও বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে। বিজয়ীরা আগামী এক বছরের জন্য জেলা আইনজীবী সমিতির দায়িত্ব পালন করবেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক