সিলেটে শিক্ষকের বিরুদ্ধে এসএসসির উত্তরপত্র পূরণের অভিযোগ, তদন্ত কমিটি গঠন

গত রোববার এসএসসি পরীক্ষা শেষে গোয়াইনঘাটের আমির মিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কিছু ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2023, 12:00 PM
Updated : 23 May 2023, 12:00 PM

সিলেটের গোয়াইনঘাটে শিক্ষকের বিরুদ্ধে এসএসসি পরীক্ষার ওএমআর শিট পূরণ করার অভিযোগ উঠেছে। ঘটনাটি তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

গত রোববার এসএসসি পরীক্ষা শেষে আমির মিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কিছু ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সেখানে কয়েকজন শিক্ষককে পরীক্ষার ওএমআর শিট পূরণ করতে দেখা গেছে।

এ বিষয়টি তদন্ত করতেই উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

গোয়াইনঘাটের ইউএনও তাহমিলুর রহমান বলেন, ''গত রোববার ছড়িয়ে পড়া ভিডিওটির বিষয়ে সোমবার তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর আহ্বায়ক করা হয়েছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেনকে। অন্য দুই সদস্য হলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা।”

তদন্ত কমিটির আহ্বায়ক মো. তানভীর হোসেন মঙ্গলবার জানান, তদন্ত কমিটি কাজ শুরু করেছে। নির্ধারিত সময়ের মধ্যেই প্রতিবেদন জমা দেওয়া হবে।

ইউএনও স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “এসএসসি পরীক্ষা শেষে আমির মিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুই শিক্ষককে দিয়ে পরীক্ষার্থীদের ওএমআর শিট পূরণ করানো হচ্ছে–এমন একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। এ ঘটনার প্রকৃত কারণ ও জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হলো।”