দক্ষিণ আফ্রিকায় অন্তঃসত্ত্বা স্ত্রীসহ বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা

“ধারণা করা হচ্ছে, পূর্ব শক্রতার জের ধরে এ ঘটনা ঘটেছে।”

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2024, 11:48 AM
Updated : 4 March 2024, 11:48 AM

দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর সেনবাগ উপজেলার এক দম্পতিকে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় বেঁচে গেছে তাদের দুই সন্তান।

রোববার সন্ধ্যার দিকে আফ্রিকার জোহানেসবার্গ শহরে এ ঘটনা ঘটে বলে সেনবাগ উপজেলার অর্জুনতলা ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুর জব্বার জানান।

নিহতরা হলেন- ওই ওয়ার্ডের উত্তর মানিকপুর গ্রামের ইসলাম পাটোয়ারী বাড়ির মো. হোসেন ভূঞার ছেলে মো. মহিন ভূঞা (৩২) ও তার স্ত্রী রুনা আক্তার (২২)। রুনা একই উপজেলার কেশারপাড় ইউনিয়নের জমাদার বাড়ির মো. লিটনের মেয়ে।

ইউপি সদস্য বলেন, “রোববার সন্ধ্যার দিকে অস্ত্রধারী সন্ত্রাসীরা আফ্রিকার জোহানেসবার্গ শহরে মহিন ও তার অন্তঃসত্ত্বা স্ত্রীকে গুলি করলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করে।”

তখন তাদের দুই সন্তান তাদের সঙ্গেই ছিল, তবে তারা ভাগ্যক্রমে বেঁচে যায় বলে জানান আব্দুর জব্বার।

রোববার রাত ২টার দিকে আফ্রিকায় থাকা নিহতের ছোট দুই ভাই দেশের বাড়িতে ফোন করে এ খবর জানান, জানিয়ে তিনি বলেন, “তাদের কাছ থেকেই প্রাথমিকভাবে যা জানার জেনেছি। এর থেকে বেশি কিছু আমরা বলতে পারছি না।

“তবে ধারণা করা হচ্ছে, পূর্ব শক্রতার জের ধরে এ ঘটনা ঘটেছে।”

নিহতের ছোট ভাই মো. মফিজ ভূঞা বলেন, “আমার বড় ভাই মহিন জীবিকার সন্ধানে ২০০৮ সালে প্রথম দক্ষিণ আফ্রিকায় যায়। ছয় বছর আগে সে ভাবিকে নিয়ে যায়।

“আমার ভাবি সাতমাসের অন্তঃসত্ত্বা ছিল। সন্ত্রাসীরা ভাবিসহ বড় ভাইকে গুলি করে হত্যা করেছে।“

এদিকে নিহত প্রবাসীর গ্রামের বাড়ির মসজিদের মাইকে তাদের মৃত্যুর সংবাদ এলাকাবাসীকে জানানো হয়েছে। এতে গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

নিহতের পরিবারের লোকজন মরদেহ দেশে আনতে সরকারের সহযোগিতা কামনা করেছেন।