দুর্গা পূজায় ফরিদপুরের সব মণ্ডপে সিসি ক্যামেরা স্থাপনের নির্দেশ

ডিসি বলেন, “পূজায় যে কোনো বিশৃঙ্খলাকারীদের কঠোর হাতে দমন করতে হবে।”

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2024, 05:11 PM
Updated : 14 Feb 2024, 05:11 PM

ফরিদপুরের এবার দুর্গা পূজায় প্রতিটি মণ্ডপে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপনের নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে নিজস্ব নিরাপত্তা কর্মী ও স্বেচ্ছাসেবক নিয়োগের নির্দেশও এসেছে।

বৃহস্পতিবার ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় ডিসি কামরুল আহসান তালুকদার বলেন, “আমরা চাই সনাতন ধম্বাবলম্বীদের উৎসবটি নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবে শেষ হোক। এর জন্য যা যা প্রয়োজন, জেলা প্রশাসন ও আইশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে তা তা করা হবে।”

সভার সিদ্ধান্ত তুলে ধরে জেলা প্রশাসনের শীর্ষ এই কর্তা বলেন, “প্রত্যেক পূজা মণ্ডপে সিসি ক্যামেরা স্থাপন করতে হবে। প্রত্যেকটি মণ্ডপের জন্য নিরাপত্তা কর্মী ও স্বেচ্ছাসেবক নিয়োগ করতে হবে। পূজা চলাকালে ওভারটাইম করে ২৪ ঘণ্টা ডিউটি করতে হবে।”

পুলিশ ও আনসার বাহিনীর পাশাপাশি গোয়েন্দা নজরদারিও অব্যাহত থাকবে জানিয়ে ডিসি বলেন, “পূজায় যে কোনো বিশৃঙ্খলাকারীদের কঠোর হাতে দমন করতে হবে।”

সভায় পুলিশ সুপার মো. শাজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, পৌর মেয়র অমিতাভ বোস, গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের জেলা শাখার যুগ্ম পরিচালক মুজিবুর রহমান, পূজা উদযাপন পরিষদের ফরিদপুর শাখার সভাপতি যশোদা জীবন দেবনাথ ছাড়াও জেলার নয় উপজেলার নির্বাহী কর্মকর্তা ও সব উপজেলার পূজা উদযাপন পরিষদের নেতারা অংশ নেন।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২১ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]