জাহাঙ্গীরকে গাজীপুরের মেয়র পদে ফেরাতে ৬১ কাউন্সিলরের আবেদন

মোট ৭৬ জন কাউন্সিলরের মধ্যে ৬১ জন জাহাঙ্গীরের পক্ষে আবেদন করলেন। 

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2023, 02:28 PM
Updated : 13 March 2023, 02:28 PM

গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমকে তার পদে পুনর্বহাল করার জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে আবেদন করেছেন ৬১ কাউন্সিলর।

রোববার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বিভাগে এই আবেদন জমা দেওয়া হয় বলে গাজীপুর সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তানভীর আহমেদ জানান।

সোমবার তিনি বলেন, “গাজীপুরের উন্নয়ন থেমে আছে। তাই এলাকার উন্নয়নের জন্য আমাদের জাহাঙ্গীরকে প্রয়োজন। তাই আমরা মন্ত্রণালয়ে আবেদন করেছি।”

গাজীপুর সিটি করপোরেশনের ৫৭ ওয়ার্ডে ৫৭ জন সাধারণ কাউন্সিলর রয়েছেন। এ ছাড়া রয়েছেন ১৯ জন সংরক্ষিত নারী কাউন্সিলর। মোট ৭৬ জন কাউন্সিলরের মধ্যে ৬১ জন জাহাঙ্গীরের পক্ষে আবেদন করলেন। 

ওই আবেদনে উল্লেখ করা হয়েছে, জাহাঙ্গীর আলমের অবর্তমানে উন্নয়ন কাজের সমন্বয়হীনতা দেখা দিয়েছে।    এর ফলে লাখ লাখ নগরবাসী তাদের প্রাপ্য নাগরিক সেবা হতে বঞ্চিত হচ্ছে। কার্যত সিটি করপোরেশন অকার্যকর হয়ে পড়েছে। এতে সরকার ও দলের সুনাম নষ্ট হচ্ছে।

আবেদনে সিটি করপোরেশনের প্যানেল মেয়র আসাদুর রহমান কিরনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি ও সমন্বয়হীনতার অভিযোগও করেন কাউন্সিলররা।

এ ব্যাপারে জানতে চাইলে জাহাঙ্গীর আলম বলেন, “কাউন্সিলরা এলাকায় কাজ না করতে পেরে তাদের নাগরিকদের কথা শুনতে হচ্ছে। তারাও আমাকে চায়। তারা সবাই জানে আমাকে ষড়যন্ত্র করে দুরে রাখা হয়েছে। এটা প্রমাণিতও হয়েছে। তাই গাজীপুরের ৬১ জন কাউন্সিলর সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আবেদন করেছেন।”

২০২১ সালের সেপ্টেম্বরে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। সেই ভিডিওতে বিতর্কিত মন্তব্য করায় ওই বছরের ১৯ নভেম্বর তাকে দল থেকে বহিষ্কার করা হয়। তারই পরিপ্রেক্ষিতে ২৫ নভেম্বর তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

চলতি বছরের ১ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে জাহাঙ্গীর আলমের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেওয়া হয়।

আরও পড়ুন:

Also Read: গাজীপুরের মেয়র জাহাঙ্গীর বরখাস্ত

Also Read: গাজীপুরের জাহাঙ্গীরের বহিষ্কারাদেশ তুলে নিল আওয়ামী লীগ

Also Read: বহিষ্কৃত জাহাঙ্গীর কাঁদলেন, বললেন ‘ষড়যন্ত্র’

Also Read: গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আওয়ামী লীগ থেকে বহিষ্কার

Also Read: দল থেকে বহিষ্কার: জাহাঙ্গীরের মেয়র পদের কী হবে