টেকসই উন্নয়নের জন্য দরকার টেকসই নিরাপত্তা, রংপুরে আইজিপি

“আমরা এগিয়েছি বলেই মাথাপিছু আয় ৫০০ ডলার থেকে তিন হাজার ডলারে পৌঁছাতে পেরেছি।”

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2024, 03:44 AM
Updated : 30 Jan 2024, 03:44 AM

টেকসই উন্নয়নের জন্য টেকসই নিরাপত্তা ব্যবস্থার কথা বলেছেন পুলিশের মহাপরিদর্শক-আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি বলেন, “টেকসই নিরাপত্তা থাকলে টেকসই শান্তি আসবে, টেকসই শান্তি থাকলে টেকসই উন্নয়ন সম্ভব। আমরা এই লক্ষ্যে অনেক দূর এগিয়েছি।”

সোমবার রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার আহ্বান জানিয়ে আইজিপি বলেন, “আরও বহুদূর যেতে হবে। আমরা এগিয়েছি বলেই মাথাপিছু আয় ৫০০ ডলার থেকে তিন হাজার ডলারে পৌঁছাতে পেরেছি।”

আইনশৃঙ্খলা রক্ষায় দেশবাসীর সহযোগিতা চেয়ে পুলিশ প্রধান বলেন, “কোনো এক সময় বাংলাদেশে জঙ্গি ও সন্ত্রাসবাদের হোলি খেলা শুরু হয়েছিল। সারা দেশে একসঙ্গে ৬৩ জেলায় বোমা হামলা করেছিল তারা। চাকরিজীবীদের বিভিন্ন বাহিনীকে ট্যাক্স দিতে হয়েছিল।

“সেই অবস্থা থেকে মাননীয় প্রধানমন্ত্রী দায়িত্ব গ্রহণের পর জঙ্গি ও সন্ত্রাসবাদের প্রতি জিরো টলারেন্সের নীতি গ্রহণ করেন। আমাদের ক্যাপাসিটি বৃদ্ধির পাশাপাশি লোকবল ও প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। দেশকে ডিজিটালাইজড করেছেন। দেশে আজ স্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে।”

সুধী সমাবেশে রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, র‌্যাব-১৩ এর কমান্ডার আরাফাত ইসলাম, রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক দেলোয়ার হোসেন, মহানগর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন বাবলু বক্তব্য দেন।

এর আগে সকালে রংপুর নগরীর সুরভী উদ্যানের সামনে বেলুন ও পায়রা উড়িয়ে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ১৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]