ময়মনসিংহে হঠাৎ বন্ধ ঢাকার বাস, ভোগান্তি যাত্রীদের

জরুরি প্রয়োজনে ঢাকাগামী অনেকে ছোট ছোট বাহনে বিকল্প পথে ঢাকার দিকে যাচ্ছেন। তবে দিতে হচ্ছে অতিরিক্ত ভাড়া।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2023, 09:40 AM
Updated : 27 Oct 2023, 09:40 AM

পূর্ব নির্দেশনা ছাড়াই ময়মনসিংহ থেকে ঢাকাগামী সব বাস চলাচল বন্ধ করা হয়েছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। সংশ্লিষ্টরা বলছেন, নাশকতার আশঙ্কায় বাস বন্ধ রাখা হয়েছে।

শুক্রবার দুপুরে ময়মনসিংহ নগরীর বাসকান্দা বাস টার্মিনাল ও পাটগুদাম ব্রিজ মোড় গিয়ে দেখা যায় ঢাকা থেকে বাস আসলেও ময়মনসিংহ থেকে কোনো বাস ঢাকার উদ্দেশে যাচ্ছে না।

আগে থেকে না জানিয়ে হঠাৎ করে বাস চলাচল বন্ধ করে দেওয়ায় ঢাকাগামী অনেক যাত্রী ভিড় করছেন বাস স্টেশনে। ভোগান্তিতে পড়ে ক্ষুব্ধ যাত্রীরা বলেছেন, রাজনীতির রোষানলে ভুগছে সাধারণ মানুষ।

জরুরি প্রয়োজনে ঢাকাগামী অনেকে ছোট ছোট বাহনে বিকল্প পথে ঢাকার দিকে যাচ্ছেন। তবে দিতে হচ্ছে অতিরিক্ত ভাড়া। আবার অনেকে বাসস্ট্যান্ডে এসে বাস না পেয়ে ফেরত যাচ্ছেন।

নেত্রকোণার মদন থেকে আসা আব্দুল গণি বলেন, “মেয়েটা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। রোববার থেকে তার ক্লাশ শুরু। তাই সপরিবারে তাকে নিয়ে ঢাকায় যাচ্ছি। নেত্রকোণার মদন থেকে অটোরিকশা দিয়ে ময়মনসিংহ এসেছি।

“এখানে এসে দেখি সকল ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। আগে জানলে হয়ত আমরা আসতাম না। হঠাৎ করে এমন সিদ্ধান্তে আমরা খুব বিপাকে পড়েছি। রাজনীতির নামে এসব আমাদের কাম্য নয়। “

চাকরিসূত্রে ময়মনসিংহে থাকা কাজল দেওয়ান নামে আরেক যাত্রী বলেন, “সপ্তাহে শেষে পরিবারের সঙ্গে দুটো দিন কাটাব এটাই স্বাভাবিক। ঢাকায় স্ত্রী সন্তানেরা আমার জন্য অপেক্ষা করছে। কিন্তু বাস চলাচল না করায় যেতে পারছি না।

“এটা কি.. আসলে কিছু না হতেই পরিবহন বন্ধ। সরকার কি চাইছে আমরা বুঝতে পারছি না। সাধারণ মানুষ হিসেবে এমন কষ্ট মেনেও নিতে পারছি না। আমরা চাই নোংরা রাজনীতি বন্ধ হোক।”

হঠাৎ বাস বন্ধের বিষয়ে ময়মনসিংহ বাসকান্দা বাস টার্মিনালের এনা কাউন্টারের সহকারী ম্যানেজার আলম মিয়া বলেন, “সকালের দিকে চারটি বাস ঢাকায় গিয়েছিল। রাস্তায় সেগুলিকে লক্ষ্য করে ইট ছোঁড়া হয়েছে। তাই নাশকতার আশঙ্কায় বাস চলাচল বন্ধ রেখেছি। পরিস্থিতি স্বাভাবিক হলে নির্দেশনা পেলে আবারও বাস চলবে।”

জেলা মটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান বলেন, “আমরা চেষ্টা করছি ঢাকাগামী সকল ধরনের বাস চলাচল করানোর জন্য। কিন্তু মালিকপক্ষ নাশকতার ভয়ে বাস বন্ধ রাখছে। এতে আমাদের করার তেমন কিছু নেই। “হয়ত আগামীকাল বিকালে পরিস্থিতি স্বাভাবিক হলে বাস চলবে। সাধারণ মানুষকে একটু কষ্ট মেনে নিতেই হবে। ”

এ বিষয়ে ময়মনসিংহ কোতয়ালি থানার ওসি শাহ কামাল আকন্দ বলেন, বাস বন্ধের বিষয়টি তিনি জানতেন না। ভোগান্তি নিয়ে কেউ অভিযোগও করেনি।