উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষে নিহত ৪

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে দুদল রোহিঙ্গার সংঘর্ষে চারজন নিহত হয়েছেন; আহত হয়েছেন অন্তত ১০ জন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2020, 03:38 PM
Updated : 6 Oct 2020, 06:13 PM

মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে বলে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান।

নিহতদের মধ্যে গিয়াস উদ্দিন স্থানীয় মুন্না বাহিনীর প্রধান মোহাম্মদ মুন্নার বড় ভাই। নিহত অপর তিনজন এবং আহতদের নাম ও পরিচয় জানা যায়নি।

আহতদের রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন স্থানীয় বিভিন্ন ক্লিনিকসহ উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

রফিকুল ইসলাম বলেন, সন্ধ্যা সাড়ে ৭টায় কুতুপালং ক্যাম্প -১ এ রোহিঙ্গাদের দুটি গ্রুপ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে চারজন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছে।

“নিহতদের মধ্যে তিনটি গুলিবিদ্ধ এবং একটি গলাকাটা মৃতদেহ পুলিশ উদ্ধার করেছে।”

ঘটনার খবর পেয়ে পুলিশসহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে জানিয়ে রফিকুল বলেন, “ঘটনায় আতংকিত রোহিঙ্গাদের অনেকে সংঘর্ষস্থল ওই ক্যাম্প ছেড়ে অন্য ক্যাম্পে অবস্থান নিয়েছে। আইনশৃংখলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে রয়েছে।”

রফিকুল আরও বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র কুতুপালং ক্যাম্পে নতুন ও পুরাতন রোহিঙ্গাদের মধ্যে কয়েকদিন ধরে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা চলছে। তার ধারাবাহিকতায় গত রোববার ও সোমবার তিন রোহিঙ্গা নিহত হয়েছেন।

এদিকে, মঙ্গলবার ভোরে টেকনাফের চাকমারকূল ক্যাম্প সংলগ্ন গহীন পাহাড়ে অভিযান চালিয়ে নয় রোহিঙ্গাকে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।