ভারত থেকে আমদানি করা পেঁয়াজ খালাস সিরাজগঞ্জ রেল ইয়ার্ডে

বাণিজ্য মন্ত্রণালয়ের মাধ্যমে ভারত সরকারের সঙ্গে টিসিবির ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির চুক্তি হয়।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2024, 09:27 AM
Updated : 1 April 2024, 09:27 AM

ভারত থেকে আমদানি করা এক হাজার ৬৫০ টন পেঁয়াজ সিরাজগঞ্জ পৌঁছেছে। 

আমদানি করা এসব পেঁয়াজ ঢাকা, গাজীপুর ও চট্টগ্রামের নির্দিষ্ট জায়গায় ৪০ টাকা কেজি দরে ভোক্তাদের কাছে বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ-টিসিবি।

সোমবার সকালে মালবাহী ট্রেনে করে ভারত থেকে আমদানি করা ১ হাজার ৬৫০ মেট্রিক টন পেঁয়াজ সিরাজগঞ্জ বাজার রেল ইয়ার্ডে পৌঁছায়। পরে সকাল ৯টা থেকে পেঁয়াজ খালাস শুরু হয়। 

এর আগে রোববার বিকালে ভারত থেকে ৪২টি ওয়াগনে এ পেঁয়াজ চুয়াডাঙ্গার দর্শনা পৌঁছায়। এরপর কাগজপত্র যাছাই-বাচাই শেষে রাতে সিরাজগঞ্জের উদ্দেশ্য রওনা হয়।

টিসিবির অতিরিক্ত পরিচালক গোলাম খোর্শেদ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাণিজ্য মন্ত্রণালয়ের মাধ্যমে ভারত সরকারের সঙ্গে টিসিবির ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির চুক্তি হয়। সেই চুক্তি মোতাবেক প্রথম চালানের ১ হাজার ৬৫০ মেট্রিক টন পেঁয়াজ সিরাজগঞ্জে পৌছায়। এরপর ডিলারদের কাছে হস্তাস্তর করা হচ্ছে। 

আমদানি করা এসব পেঁয়াজ ঢাকা, গাজীপুর ও চট্টগ্রামের নির্দিষ্ট জায়গা থেকে ভোক্তাদের কাছে ৪০ টাকা কেজি দরে বিক্রি করা হবে বলে জানান তিনি।

টিসিবির এ কর্মকর্তা বলছেন “১ হাজার মেট্রিক টন পেঁয়াজ ঢাকায় ১০০ জন ডিলারের কাছে এবং বাকি ৬৫০ মেট্রিক টন গাজীপুর ও চট্টগ্রামে পর্যায়ক্রমে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।”