রূপপুর প্রকল্পের গাড়িচালক হত্যার প্রধান আসামি গ্রেপ্তার

চাঞ্চল্যকর এ হত্যা মামলায় এর আগে মমিনের স্ত্রীকে গ্রেপ্তার করে থানা পুলিশ।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2023, 05:59 PM
Updated : 27 March 2023, 05:59 PM

রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পের ঠিকাদারী প্রতিষ্ঠান নিকিমথ’র গাড়িচালক সম্রাট খানকে হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গত রোববার রাতে ঢাকার বাংলামোটর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে সোমবার দুপুরে সিরাজগঞ্জের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১২ এর অধিনায়ক মো. মারুফ হোসেন জানান।

গ্রেপ্তার আব্দুল মমিন (৩২) পাবনার ঈশ্বরদী উপজেলার বাঁশেরবাদা মধ্যপাড়া গ্রামের বাহাদুর খাঁর ছেলে।

চাঞ্চল্যকর এ মামলায় এর আগে তার স্ত্রী সীমা খাতুনকে গ্রেপ্তার করেছিল ঈশ্বরদী থানা পুলিশ।

সংবাদ সম্মেলনে র‌্যাবের দাবি, পরকীয়ার কারণে ব্যক্তিগত প্রতিহিংসা থেকে সম্রাটকে হত্যা করার কথা গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন আব্দুল মমিন।

র‌্যাব কর্মকর্তা মারুফ হোসেন বলেন, ওই প্রকল্পের গাড়িচালক সম্রাট প্রতিদিন ডিউটি শেষে রাতে বাসায় ফিরতেন। গত বৃহস্পতিবার বাসায় না ফেরায় পরিবারের লোকজন তাকে খুঁজতে শুরু করেন। এক পর্যায়ে তারা জানতে পারেন, ডিউটি শেষে সম্রাট রাতে তার বন্ধু আব্দুল মমিনের বাসায় গিয়েছিলেন। পরে স্বজনরা সেখানে খোঁজ নিতে গেলে মমিনের স্ত্রী উত্তেজিত হয়ে তাদের সঙ্গে অশোভন আচরণ করেন।

র‌্যাব-১২ এর অধিনায়ক আরও বলেন, ছেলেকে হত্যার ঘটনায় তার বাবা আবু বক্কার সিদ্দিক বাদী হয়ে গত শনিবার রাতে ঈশ্বরদী থানায় মামলা দায়ের করেন। মামলায় মমিনকে এক নম্বর ও তার স্ত্রী সীমাকে দুই নম্বর আসামিসহ অজ্ঞাতনামা আরও ৩/৪ জনকে আসামি করা হয়।

র‌্যাব জানায়, হত্যাকাণ্ডের পরপরই মমিন তার মোবাইল ফোন বন্ধ করে আত্মগোপনে চলে যান। তার অবস্থান জানতে র‌্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারি চালায়। আধুনিক তথ্য-প্রযুক্তির সহায়তায় র‌্যাব-১২ র‌্যাব-৩ এর সহযোগিতা নিয়ে ঢাকা থেকে মমিনকে গ্রেপ্তার করে।

প্রায় তিন বছর ধরে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ঠিকাদারী প্রতিষ্ঠান নিকিমথ এর পরিচালকের গাড়ি চালাচ্ছিলেন সম্রাট খান। গত শনিবার সকালে কুষ্টিয়ার কুমারখালী ও পাবনার সীমান্তবর্তী সাদীপুর ঘাট এলাকায় একটি সাদা জিপ থেকে সম্রাটের বস্তাবন্দী মরদেহ উদ্ধার করে পুলিশ।

এর আগের রাতেই ঈশ্বরদী থানা পুলিশ উপজেলার বাঁশেরবাদা এলাকার সম্রাটের বন্ধু আব্দুল মমিনের বাড়িতে অভিযান চালায়। সেখান থেকে মমিনের স্ত্রী সীমা খাতুনকে আটক করে।

শনিবার রাতে এ ঘটনায় করা মামলার পর সীমা খাতুনকে গ্রেপ্তার দেখিয়ে রোববার পাবনা আমলী আদালত-২ এ হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। বিচারক শামসুজ্জামান দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন:

Also Read: রূপপুর প্রকল্পের গাড়ি থেকে চালকের বস্তাবন্দি মরদেহ উদ্ধার

Also Read: রূপপুর প্রকল্পের গাড়িচালক হত্যায় মামলা, গ্রেপ্তার নারী রিমান্ডে