বিশ্বকাপ দলে তামিমকে চাই- দাবিতে মানববন্ধন শাহজালালে

তামিম ইকবাল বিসিবির ‘রাজনীতির’ শিকার হয়েছেন বলে দাবি আন্দোলনকারীদের।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2024, 07:11 AM
Updated : 29 March 2024, 07:11 AM

ক্রিকেট বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে তামিম ইকবালকে না নেওয়ায় ক্ষুব্ধ সিলেটের শাহজালাল বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী রাজপথে নেমেছে। এই ওপেনিং ব্যাটারকে দলে নেওয়ার দাবিতে মানববন্ধন করেছে তারা।

বিশ্বকাপ খেলতে বাংলাদেশ দল ভারতে রওনা হওয়ার দিন বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে ‘তামিমপ্রেমী সাস্টিয়ান্স’ ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বাধিক রান সংগ্রাহক তামিম ‘আনফিট’ থাকায় বিশ্বকাপ দলে নেওয়া হয়নি বলে জানান হয়েছে। তবে তামিম বুধবার দাবি করেছেন, তিনি খেলার জন্য ফিট ছিলেন।

তামিমের পক্ষে মানববন্ধনে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অভিযোগ করেছেন, এই খেলোয়াড় ক্রিকেট বোর্ড-বিসিবির ‘রাজনীতির’ শিকার হয়েছেন।

মানববন্ধনে জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. মমিনুল ইসলাম বলেন, “বিসিবির অভ্যন্তরীণ নোংরা রাজনীতির ফলে তাকে দলে রাখা হয়নি। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা ইতোমধ্যে দেখেছি, বাংলাদেশ টিমে ওপেনিংয়ে অনেক খেলোয়াড়কে খেলানো হয়েছে, তবে কেউ সফল হতে পারেননি। কিন্তু এই জায়গায় তামিম পরীক্ষিত৷ বিশ্বকাপে তাকে ছাড়া ওপেনিং পরিপূর্ণতা পাবে না।”

সমাজকর্ম বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী এন এম রাসেল, বাংলা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী মো. উজ্জ্বল মিয়া, একই বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী কাউচার আহমেদ সোহাগও মানববন্ধনে বক্তব্য রাখেন।

তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে তামিমকে দলে ফেরাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

তামিম সম্প্রতি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন। পরে প্রধানমন্ত্রীর অনুরোধে সিদ্ধান্ত বদল করেন।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]