এরা আর চাটে না, গিলে খায়, ফোকলা করে ফেলে: মেনন

“যে উন্নয়ন জনগণকে শামিল করে না তা টেকসই হয় না।”

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2023, 03:59 PM
Updated : 18 March 2023, 03:59 PM

দেশের মানুষ উন্নয়ন দেখে যখন বলে ‘জয় বাংলা’, লুটেরার দল তখন ‘এনজয় বাংলা’ বলে- এমন মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

শনিবার বিকেলে বরিশাল নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে দলটির বিভাগীয় সমাবেশে তিনি এ কথা বলেন।

মেনন বলেন, “বঙ্গবন্ধুর সেই উন্নয়নের অগ্রযাত্রার শুরুতে এদের নাম দিয়েছিলেন চাটার দল। এখন এরা আর চাটে না, গিলে খায়, ব্যাংক ফোকলা করে ফেলে।”

ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, “হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে। আর সাধারণ মানুষ টিসিবির পণ্যের জন্য লাইন ছাড়া সংসার চালানোর কোনো উপায় খুঁজে পায় না। এই পরিস্থিতি চলতে থাকলে, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা মুখ থুবড়ে পড়বে। উভয় সংকটের মতো নতুন নতুন সংকট দেশকে পিছিয়ে দেবে।”

দেশের সাম্প্রতিক পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, “যে উন্নয়ন জনগণকে শামিল করে না তা টেকসই হয় না।”

বিএনপির নির্বাচন নিয়ে মেনন বলেন, “তারা ২০০১-২০০৬ সালের শাসনামল ভুলে গেলেও দেশবাসী ভুলেনি। যতই তারা ভালো কথা বলুক, দুর্নীতির সেই পুরাতন স্বর্গরাজ্যে ফিরে যেতে তারা মরিয়া। আর তার জন্য তারা দেশকে ক্রমাগত সংকট-সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে।”

তিনি বলেন, “২০১৩-১৪ সালে যেমন ষড়যন্ত্র করেছিল এবারও নির্বাচন নিয়ে তাদের ষড়যন্ত্র জনগণ প্রতিরোধ করবে।”

ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা কমিটির সভাপতি নজরুল হক নিলুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ মো. টিপুর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন পলিটব্যুরো সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, কৃষক সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম গোলাপ, কেন্দ্রীয় নেতা টি এম শাহজাহান, পিরোজপুর জেলা কমিটির সভাপতি খান মো. রুস্তম আলী, পটুয়াখালী জেলা কমিটির সভাপতি অনিমেশ হালদার, জাতীয় কৃষক সমিতির নেতা বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেলে হক ফিরোজ, জাতীয় শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ সম্পাদক এস এম জাকির হোসেন, বাংলাদেশ যুব মৈত্রীর কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ফাইজুল হক বালী ও বাংলাদেশ ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইমরান নূর নিরব।