কুমিল্লায় যুবলীগ নেতা হত্যায় দুই দিন পর মামলা, আসামি ১৭ জন

তদন্তের স্বার্থে তাৎক্ষণিকভাবে আসামিদের নাম বলা যাচ্ছে না বলে জানান ওসি।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2023, 08:06 AM
Updated : 3 May 2023, 08:06 AM

কুমিল্লার দাউদকান্দিতে যুবলীগ নেতা জামাল হোসেন হত্যাকাণ্ডের দুই দিন পর মামলা হয়েছে। মামলায় ১৭ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার মধ্যরাতে দাউদকান্দি মডেল থানায় নয়জনকে এজাহারনামীয় ও আটজনকে অজ্ঞাতনামা হিসেবে আসামি করে মামলাটি করেছেন নিহতদের স্ত্রী পপি আক্তার।

থানার ওসি আলমগীর হোসেন ভূঞা বলেন, “জামাল হত্যার ঘটনায় থানায় মামলা হয়েছে। তবে তদন্তের স্বার্থে তাৎক্ষণিকভাবে আসামিদের নাম বলা যাচ্ছে না। আসামিদের ধরতে আমাদের অভিযান অব্যাহত আছে।”

বুধবার সকাল পর্যন্ত এ ঘটনায় কাউকে আটক বা গ্রেপ্তার করা সম্ভব হয়নি জানিয়ে তিনি আরও বলেন, “আসামিদের গ্রেপ্তারে পুলিশের সঙ্গে অন্যান্য সংস্থাও আন্তরিকভাবে কাজ করছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে অপরাধীদের আইনের আওতায় আনা সম্ভব হবে।”

রোববার রাত ৮টার দিকে দাউদকান্দির গৌরীপুর পশ্চিম বাজার ঈদগাহ এলাকার মসজিদ গলিতে যুবলীগ নেতা জামাল হোসেনকে (৪০) গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

তিতাস উপজেলার জিয়ারকান্দি নোয়াগাঁও গ্রামের ফজলুল হকের ছেলে জামাল উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন। তিনি গৌরীপুর পশ্চিম বাজার এলাকার ভাড়া বাসায় থাকতেন এবং ওই বাজারের ব্যবসায়ী ছিলেন।

ঘটনার পর থেকে গৌরীপুর এলাকায় থমথমে অবস্থা উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় গৌরীপুর বাজারে অতিরিক্ত পুলিশ ও র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

এদিকে, এরই মধ্যে ওই যুবলীগ নেতাকে গুলি করে হত্যার ঘটনার সময়ের কয়েকটি সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ভাইরাল হওয়া ফুটেজে দেখা যায়- যুবলীগ নেতা জামাল হোসেন হত্যাকাণ্ডে অংশ নেওয়া তিন দুর্বৃত্তের সকলেই ছিলেন বোরকা পরা।  দশ সেকেন্ডের মধ্যে তারা পরপর তিনটি গুলি চালিয়ে জামালের মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।

আরও পড়ুন-

Also Read: কুমিল্লায় যুবলীগ নেতাকে গুলি করে হত্যা