কুমিল্লায় যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

নিহত জামাল হোসেন তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2023, 07:28 PM
Updated : 30 April 2023, 07:28 PM

কুমিল্লার দাউদকান্দিতে এক যুবলীগ নেতাকে গুলিতে হত্যা করেছে বন্দুকধারীরা।

রোববার রাত ৮টার দিকে উপজেলার গৌরিপুর বাজারে এই ঘটনা ঘটে বলে দাউদকান্দি থানার গৌরীপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আসাদুজ্জামান জানিয়েছেন।


নিহত জামাল হোসেন (৪০) পাশের তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়কের পদে ছিলেন। গৌরীপুর বাজারে তার ব্যবসায় প্রতিষ্ঠান রয়েছে।

তিনি তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের জিয়ারকান্দি গ্রামের ফজলুল হকের ছেলে।

স্থানীয়রা জানান, রোববার রাত ৮টার দিকে গৌরীপুর পশ্চিম বাজারে গুলির শব্দ শুনতে পান স্থানীয়রা। এরপর সেখানে জামালকে পড়ে থাকতে দেখে হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তৌহীদ আল-হাসান বলেন, রাত সাড়ে ৮টার দিকে জামাল নামের একজনকে আনা হয়। তিনি গুলিবিদ্ধ ছিলেন। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়। মৃত ঘোষণার পর আত্মীয়-স্বজনরা তার লাশ নিয়ে যান।

তিতাস উপজেলার করিকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও তিতাস উপজেলা যুবলীগের আহ্বায়ক সাইফুল আলম মুরাদ বলেন, “হত্যার ঘটনাটি শুনেছি। জামাল তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন। তবে তার রাজনীতি সক্রিয়তা বেশি ছিল দাউদকান্দি কেন্দ্রিক। এ ঘটনায় আমরা মর্মাহত। দ্রুত হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।”


দাউদকান্দি থানার গৌরীপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আসাদুজ্জামান বলেন, “রাতে শুনলাম গৌরীপুর পশ্চিম বাজারে গুলির শব্দ হচ্ছে। তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে দেখলাম লোকজন একজনকে হাসপাতালে নিয়ে যাচ্ছে। কে বা কারা গুলি করেছে তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। তবে আমরা বিষয়টি নিয়ে কাজ শুরু করেছি।”